• ঢাকা
  • সোমবার, ২৭ মে, ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

রিয়ালের বিপক্ষে আমরা লিগ শিরোপার জন্য খেলব: জাভি


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২০, ২০২৪, ১০:১১ পিএম
রিয়ালের বিপক্ষে আমরা লিগ শিরোপার জন্য খেলব: জাভি

ঢাকা: চলতি মৌসুমে এখন বার্সেলোনার শিরোপার আশা বেঁচে আছে একমাত্র লা লিগাতেই। সেই লড়াইয়ে রোববার রিয়াল মাদ্রিদের মাঠে খেলবে শিরোপাধারীরা। সান্তিয়াগো বের্নাবেউয়ে ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়।

৭৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে আছে রিয়াল। ৭০ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সেলোনা। তিন নম্বরে জিরোনার ৬৫ পয়েন্ট। আসছে ম্যাচে জিতলে ১১ পয়েন্ট এগিয়ে যাবে রিয়াল, তখন বাকি থাকবে আর ৬ রাউন্ড। 

এই মুহূর্তে দারুণ উজ্জীবিত রিয়াল। গত বুধবার চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের ফিরতি লেগে শিরোপাধারী ম্যানচেস্টার সিটিকে টাইব্রেকারে হারিয়ে সেমি-ফাইনালে জায়গা করে নেয় কার্লো আনচেলত্তির দল।

অন্যদিকে বার্সেলোনা আছে ঠিক বিপরীত মেরুতে। গত মঙ্গলবার ঘরের মাঠে শেষ আটের ফিরতি লেগে পিএসজির কাছে ৪-১ গোলে বিধ্বস্ত হয়ে ইউরোপ সেরার প্রতিযোগিতা থেকে বিদায় নেয় কাতালান দলটি।

ক্লাসিকোর আগের দিন সংবাদ সম্মেলনে বার্সা কোচ জাভি বললেন, সব হতাশা পেছনে ফেলে তাদের মনোযোগ দিতে হবে কেবল এই ম্যাচ জয়ের দিকেই।

“রোববার আমরা লিগ শিরোপার জন্য খেলব। আমাদের জিততেই হবে। আমাদের আবেগে বাঁধ দিতে হবে এবং সামনে এগিয়ে যেতে হবে। অন্য দিনের হতাশা (চ্যাম্পিয়ন্স লিগ থেকে বাদ পড়া) হজম করা আমাদের জন্য কঠিন। আমাদের সামনে মানসিকভাবে এগিয়ে থাকা রিয়াল মাদ্রিদ থাকবে।”

“রোববার আমাদের লা লিগা শিরোপা দৌড়ে ফেরার সুযোগ আছে। এটি হবে মৌসুমের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ।”

‘বিশ্বের সেরা দলকে’ টাইব্রেকারে হারানোয় রিয়ালের প্রশংসা করেছেন জাভি। বের্নাবেউয়ে জিততে হলে তাদের নিখুঁত ম্যাচ খেলতে হবে বলে মনে করেন বার্সেলোনা কোচ।

চ্যাম্পিয়ন্স লিগ থেকে বাদ পড়লেও বার্সেলোনাকে হালকাভাবে নেওয়ার কোনো সুযোগ নেই বলে মনে করেন করেন রিয়াল কোচ কার্লো আনচেলত্তি। এই ম্যাচ জিতে শিরোপা পুনরুদ্ধারের আরও কাছাকাছি যাওয়ার লক্ষ্য তার।

এআর

Wordbridge School
Link copied!