• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

শেষ মুহূর্তে শ্বাসরুদ্ধকর লড়াই, ১ রানের জয় কলকাতার


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২১, ২০২৪, ০৮:৪৭ পিএম
শেষ মুহূর্তে শ্বাসরুদ্ধকর লড়াই, ১ রানের জয় কলকাতার

ঢাকা: শেষ ওভারে জয়ের জন্য রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর প্রয়োজন ছিল ২১ রান। হাতে ছিল মাত্র ২ উইকেট। প্রথম চার বলে মিচেল স্টার্ককে ৩ ছক্কা হাঁকিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন কারান শর্মা। 

শেষ ২ বলে বেঙ্গালুরুর প্রয়োজন ৩ রান। এমন সমীকরণে ব্যাটারদের পক্ষেই বাজি ধরতো যে কেউ! কিন্তু স্রোতের বিপরীতে সাগর পাড়ি দিয়ে তিরে এসে তরী ডুবলো বেঙ্গালুরুর!

৫ম বলটি লোয়ার ফুলটস দিলেন স্টার্ক। স্ট্রেইট ব্যাটে খেললেন করণ শর্মা। বল তুলতে পারলেন না। দ্রুতগতির হলেও মিচেল স্টার্কের হাত এড়াতে পারেনি। কঠিন একটি ক্যাচ ধরে ম্যাচের মোড় পুরোপুরি ঘুরিয়ে দিলেন স্টার্ক নিজে।

লকি ফার্গুসন শেষ ব্যাটার হিসেবে উইকেটে আসেন। শেষ বলে প্রয়োজন ৩ রান। জিততে হলে অন্তত বাউন্ডারি মারতে হবে। দুই রান নিলে টাই।

ম্যাচ গড়াবে সুপার ওভারে। ফার্গুসন বাউন্ডারি মারার উদ্দেশ্যেই খেললেন। রিঙ্কু সিং বল কুড়িয়ে ফেরত পাঠানোর আগে দ্বিতীয় রানের জন্য দৌড় শুরু করেন মোহাম্মদ সিরাজ এবং লকি ফার্গুসন। কিন্তু ফার্গুসন ক্রিজে পৌঁছার আগেই উইকেটরক্ষক ফিল সল্ট স্ট্যাম্প ভেঙে দিলেন।

নিশ্চিত হতে আম্পায়ার টিভি আম্পায়ারকে কল করলেন। টিভি রিপ্লে দেখে বলে দেয়া হলো রানআউট ফার্গুসন। ফলে মাত্র ১ রানের শ্বাসরুদ্ধকর জয় নিয়ে মাঠ ছাড়লো কলকাতা নাইট রাইডার্স।

কলকাতার ইডেন গার্ডেন্সে প্রথমে ব্যাট করে ২২২ রান সংগ্রহ করে কেকেআর। জবাব দিতে নেমে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু শেষ বলে অলআউট হয়েছে ২২১ রানে।

এআর

Wordbridge School
Link copied!