• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আরেক দুঃসংবাদ পেল সাকিব


ক্রীড়া ডেস্ক নভেম্বর ১১, ২০১৯, ০৯:৪৯ এএম
আরেক দুঃসংবাদ পেল সাকিব

ঢাকা : ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তুাব ফিরিয়ে দিলেও সেই তথ্য লুকিয়েছিলেন বলে এক বছরের স্থগিত নিষেধাজ্ঞাসহ দুই বছরের জন্য সব রকমের ক্রিকেটীয় কার্যক্রম থেকে নিষিদ্ধ করা হয়েছে বাংলাদেশ টেস্ট ও টি-টুয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানকে। সেই রেশ কাটতে না কাটতেই সাকিব পেলেন আরেক দুঃসংবাদ।  

রোববার (১০ নভেম্বর) সাতক্ষীরা জেলার ওপর দিয়ে বয়ে যাওয়া ঘূর্ণিঝড়ের আঘাতে লণ্ডভণ্ড হয়ে গেছে সাকিবের  ৫০ বিঘা জমির উপর গড়ে তোলা কাঁকড়া চাষের খামার।

জেলার বুড়িগোয়ালি অঞ্চলে ৫০ বিঘা জমির উপর কাঁকড়া চাষের খামার গড়ে তুলছিলেন সাকিব। খামার নির্মাণের কাজ প্রায় শেষের দিকে। এই খামারের নাম সাকিব অ্যাগ্রো ফার্ম লিমিটেড। সব ঠিক থাকলে আগামী বছর থেকে এখানে কাঁকড়া চাষ শুরু হবে।

কিন্তু ঘূর্ণিঝড় ‘বুলবুল’ সাকিবের সাধের সেই খামার একেবারে লন্ডভন্ড করে দিয়ে গেছে।  কাঁকড়ার জন্য বসানো হচ্ছিল প্রায় ৩০ হাজার বক্স।  ৩০ বিঘা জমিতে ছিল চিংড়ির ঘেরও। বুলবুল এসে এসব কিছু ভাসিয়ে নিয়ে গেছে।

তবে ঠিক কত টাকার ক্ষয়ক্ষতি হয়েছে সে সম্পর্কে স্পষ্ট কোনো তথ্য পাওয়া যায়নি। তবে ক্ষতির পরিমাণ কোটি টাকার কম না বলে ধারণা করা হচ্ছে।

সাকিব অ্যাগ্রো ফার্ম লিমিটেডটি আধুনিক মানের খামার করতে চেয়েছিলেন।  যেখানে শ্রমিকদের থাকার ব্যবস্থা থাকবে এবং ফ্রিজারও।  ধারণা করা হচ্ছিল, প্রায় ১৫০ জনের কর্মসংস্থান হবে এই খামারে।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!