• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ইভটিজিংয়ের দায়ে যুবকের ৬ মাসের কারাদণ্ড


ঝালকাঠি প্রতিনিধি  জুলাই ৭, ২০২০, ১১:২০ এএম
ইভটিজিংয়ের দায়ে যুবকের ৬ মাসের কারাদণ্ড

ঝালকাঠি: ঝালকাঠির রাজাপুরে ইভটিজিং এর অপরাধে মোঃ আসাদ খান (২১) নামে এক বখাটেকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। সোমবার (৭ জুলাই) বিকালে উপজেলার পুটিয়াখালি শ্রীপুর তালুকদার বাড়িতে ভ্রামন আদালত পরিচালনা করে এ দন্ড প্রদান করেন। দন্ডপ্রাপ্ত আসাদ উপজেলা গালুয়া ইউনিয়নের পুটিয়াখালী গ্রামের মোঃ দুলাল খান এর পুত্র।

জানাগেছে, একই এলাকার স্কুল পড়ুয়া ছাত্রী মোসাঃ লামিয়া আক্তার (১৪) কে দীর্ঘদিন থেকে বখাটে আসাদ উত্যক্তসহ জোড় পূর্বক বিয়ে করার প্রস্তাব দিয়ে আসছিল। এমনকি আসাদ প্রায়ই দেশীয় অস্ত্রসহ লামিয়ার বাড়িতে গিয়ে লামিয়াসহ তার পরিবারকে বিয়ের জন্য হুমকি দিয়ে আসতো। আসাদ এর এমন কাজে তার পরিবারেরও সমর্থন ছিল। লামিয়ার পরিবার নিরুপায় হয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এর কাছে লিখিত অভিযোগ দেয়। 

চেয়ারম্যান বিষয়টি জটিল মনে করে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে যাওয়ার পরামর্শ দেয়। পরে নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বখাটে আসাদকে এ দন্ড প্রদান করেন। লামিয়া পুটিয়াখালি শ্রীপুর এলাকার মোঃ ইদ্রিস তালুকদার এর কন্যা ও গালুয়া এস কে বালিকা মাধ্যমিক বিদ্যালয় এর নবম শ্রেনীর ছাত্রী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক মোঃ সোহাগ হাওলাদার জানান, ইভটিজিং এর অপরাধে বাংলাদেশ দন্ডবিধি ১৮৬০ এর ৫০৯ ধারায় এক বখাটেকে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে।

সোনালীনিউজ/এনএ/এসআই

Wordbridge School
Link copied!