• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এপিআই শিল্প পার্ক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী


মুন্সীগঞ্জ প্রতিনিধি নভেম্বর ৬, ২০১৮, ০৫:২৯ পিএম
এপিআই শিল্প পার্ক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ছবি: সোনালীনিউজ

মুন্সীগঞ্জ : ভিডিও কনফারেন্সের মাধ্যমে মুন্সীগঞ্জের গজরিয়া উপজেলায় একটিভ ফার্মাসিটিউক্যাল ইনগ্রেডিয়েন্ট (এপিআই) শিল্প পার্ক প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিসিক ও শিল্প মন্ত্রণালয়ের উদ্যোগে ৩৮১ কোটি টাকা ব্যয়ে এই প্রকল্প বাস্তবায়ন করা হবে।

মঙ্গলবার (৬ নভেম্বর) দুপুর পৌনে ২টায় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই প্রকল্পের উদ্বোধন করেন। এই প্রকল্প চালু হলে মোট ২৫ হাজার লোকের কর্মসংস্থান হবে বলে জানিয়েছেন উদ্যোগতারা। প্রতিষ্ঠানটির বাস্তবায়ন মেয়াদ জানুয়ারি ২০০৮ সাল থেকে ২০২০ সালের জুন পর্যন্ত নির্ধারণ করা হয়েছে । ২০০.১৬ একর জমির ওপর নির্মিত প্রকল্পটিতে মোট প্লট থাকবে ৪২টি।

প্রকল্পটি বাস্তবায়নের ফলে বিদেশ হতে ওষুধের কাঁচামাল আমদানি নির্ভরতা হ্রাস পাবে এবং বৈদেশিক মুদ্রার সাশ্রয় হবে। জেলা প্রশাসক সায়লা ফারজানার সঞ্চালনায় প্রধানমন্ত্রী গণভবন থেকে সরাসরি জেলা প্রশাসকের সভাকক্ষে উপস্থিত থাকা বিভিন্ন শ্রেণী-পেশার লোকদের মধ্যে মুন্সীগঞ্জের মুক্তিযোদ্ধা, উপকারভোগী এবং জনপ্রতিনিধিদের সঙ্গে ১৫ মিনিট কথা বলেন, প্রধানমন্ত্রী।

ভিডিও কনফারেন্সিং অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন- সালাউদ্দিন মাহমুদ অতিরিক্ত সচিব শিল্প মন্ত্রণালয়, এ কে এম রশিদুল ইসলাম যুগ্ম সচিব শিল্প মন্ত্রণালয়, মো. আব্দুল মান্নান যুগ্ম সচিব পরিচালক প্রকল্প বিসিক ঢাকা।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!