• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এবার নির্মাতাদের তালিকায় জ্যাকুলিন


বিনোদন ডেস্ক জুলাই ২৩, ২০১৯, ০১:৪৮ পিএম
এবার নির্মাতাদের তালিকায় জ্যাকুলিন

ঢাকা : জ্যাকুলিন ফার্নান্দেজ। ছিলেন লঙ্কান সুন্দরী। হয়ে গেলেন বলিউড অভিনেত্রী। রূপ ও সৌন্দর্যে অনেক খ্যাতিমান তারকাকেও পেছনে ফেলেছেন এই লাস্যময়ী। অভিনয় দিয়ে হিন্দি সিনেমায় শক্ত অবস্থান তৈরি করেছেন তিনি। অভিনেত্রী তকমার পাশাপাশি এবার আরো একটি নতুন পরিচয় যোগ হচ্ছে বলিউড অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজের ক্যারিয়ারে। অচিরেই তিনি নিজের নাম লেখাচ্ছেন নির্মাতাদের তালিকায়।

জানা গেছে, নিজের প্রযোজনা সংস্থার অধীনে একটা অ্যাকশন ছবির সিরিজ প্রযোজনা করতে চলেছেন এই তারকা। ছবির চিত্রনাট্য লেখার কাজও প্রায় শেষ। বছর শেষে এই ছবির ফ্লোরে যাওয়ার কথা। শোনা যাচ্ছে, জ্যাকুলিনের স্বপ্ন সফল করতে ছবিটির সহপ্রযোজক হতে রাজি হয়েছেন মধু মান্টেনা। এই ছবির কাস্টিং চূড়ান্ত হওয়া এখনো বাকি। তবে জ্যাকুলিনের ঘনিষ্ঠ মহলের কথা অনুসারে নিজের প্রথম প্রযোজিত ছবিতে অভিনেত্রী নিজেই একটি চরিত্রে অভিনয় করতে চলেছেন। অ্যাকশন দৃশ্যে চ্যালেঞ্জিং অবতারেই দেখা যাবে তাকে।

সম্প্রতি আমেরিকার লস অ্যাঞ্জেলসে গিয়ে অভিনয়ের ওয়ার্কশপের পাশাপাশি জ্যাকুলিন যে মার্শাল আর্টস ও অস্ত্র চালানোর প্রশিক্ষণ নিয়েছেন সে কথা তিনি নিজেও স্বীকার করেছেন। তাই অনেকেই মনে করছেন, এই ছবির জন্যই জ্যাকুলিনের এহেন প্রস্তুতি। ছবিটি নিয়ে অভিনেত্রীর মুখ খোলার অপেক্ষায় রয়েছেন সবাই। এখন প্রযোজকের ভূমিকায় জ্যাকুলিন কতটা সফল হবেন তার জন্য অপেক্ষা করতেই হবে। এদিকে এখন থেকে নিয়মিত ছবি প্রযোজনা করার লক্ষ্যে অভিনয়ও কমিয়ে দিচ্ছেন জ্যাকুলিন।

‘রেস ৩’ ছবির পর জ্যাকুলিন ফার্নান্দেজ বেশ কিছুদিন অভিনয় থেকে বিরতি নিয়েছেন। তবে তিনি যে ওয়েব সিরিজে কাজ করছেন সে খবর প্রকাশ্যে এসেছিল। বড়পর্দার পাশাপাশি ডিজিটাল মিডিয়াতেও দেখা গেছে জ্যাকুলিনকে। নেটফ্লিক্সের ছবি ‘মিসেস সিরিয়াল কিলার’-এ অভিনয় করতে যাচ্ছেন তিনি। ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, শিরিষ কুন্দর পরিচালিত ‘মিসেস সিরিয়াল কিলার’ থ্রিলার ঘরানার ছবি।

এ ছবি প্রসঙ্গে জ্যাকুলিন বলেন, ‘সত্যি বলতে, বলিউডের কমার্শিয়াল ছবি আর নেটফ্লিক্স অরিজিনালস দুটিই ভালো। কিন্তু অভিনেতাদের জন্য যেটা গুরুত্বপূর্ণ, আমরা বিভিন্ন প্ল্যাটফর্মে এক্সপেরিমেন্ট করতে পারছি। মূলধারার ছবির সঙ্গে আমি সরাসরি যুক্ত। কিন্তু নেটফ্লিক্সের মতো প্ল্যাটফর্মে অন্য কিছু চেষ্টা করতে পারছি। ঝুঁকি নিয়ে কিছু কাজ করতে চাই।’

বছরে তিন-চারটি ছবির কাজ নিয়ে ব্যস্ত থাকেন এই অভিনেত্রী। সবটুকু নিংড়ে দিয়েই সেসব প্রজেক্টে কাজ করেন তিনি। কিন্তু এখন কিছুদিন শুধু ডিজিটাল প্ল্যাটফর্মের ছবিতে মনোযোগ দিতে চান। সচেতনভাবেই এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন জ্যাকুলিন। অপরদিকে ফিটনেস ধরে রাখতে জ্যাকুলিন যে অনেক বেশি সচেতন, তারও প্রমাণ পাওয়া যায়। সেই সঙ্গে তিনি সংগীতপ্রেমীও। বাড়িতে ব্যক্তিগত পোল-ড্যান্স স্টুডিও রয়েছে। লিভিং রুমে আছে পিয়ানো। বছরের পর বছর ধরে সংগৃহীত বইয়ের সংগ্রহের দেখাও মিলবে সেখানে।

মিস শ্রীলঙ্কা ইউনিভার্স শিরোপাজয়ী সুন্দরী জ্যাকুলিন ফার্নান্দেজ বলিউডে পদচারণা করেছেন খুব বেশি দিন আগে নয়। গত কয়েক বছরে একজন সুন্দরী, গ্ল্যামারাস এবং আকর্ষণীয় অভিনেত্রী হিসেবে নিজের আলাদা পরিচিতি গড়ে তুলতে পেরেছেন। অভিনীত ছবিগুলোতে দর্শক তাকে বরাবরই গ্ল্যামারাস ইমেজে দেখে আসছেন।

নির্মাতারাও জ্যাকুলিনকে বিচিত্র রোলে একজন সাহসী নায়িকা হিসেবে পর্দায় তুলে ধরতে সচেষ্ট রয়েছেন। হিন্দি সিনেমার জগতে এখন তার মতো সাহসী স্মার্ট সুন্দরী নায়িকাদের বেশ কদর লক্ষ করা যাচ্ছে। সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলা জ্যাকুলিন গ্ল্যামারাস রোলের পাশাপাশি অ্যাকশন গার্ল হিসেবেও কম যান না। যার প্রমাণ পাওয়া গেছে ‘রেস-টু’-সহ বেশ কয়েকটি ছবিতে।

এ বছর মুক্তির অপেক্ষায় রয়েছে জ্যাকুলিনের ‘আঁখি-টু’, ‘ডেফিনেশন অব ফেয়ার’, ‘গো ড্যাডি’ এবং ‘ড্রাইভ’ ছবিগুলো। সবমিলিয়ে চলতি বছরে দেখা মিলবে জ্যাকুলিনের ঝলক। জ্যাকুলিনের ক্যারিয়ারের উত্থান শুরু হয় ‘মার্ডার-২’ ছবির মাধ্যমে। এতে বেশ সাহসী ইমেজে পর্দায় উপস্থিত হতে দেখা গেছে। নির্মাতারা এরপর থেকে তাকে নিয়ে নতুনভাবে চিন্তাভাবনা শুরু করেন। ‘কৃষ’ ছবির সিক্যুয়েল এবং ‘রাজ থ্রিডি’-তে অভিনয়ের প্রস্তাব পেলেও জ্যাকুলিন ইচ্ছে করে প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। বারবার একই ধরনের সাহসী আবেদনময়ী নারীর রোলে অভিনয়ের মাধ্যমে দর্শকদের কাছে একঘেয়ে হতে চাইনি বলে অফারগুলো ফিরিয়ে দিয়েছিলেন বলে জানান তিনি।

অনেকেই বলছেন, বর্তমান সমাজে নারী নির্যাতনের ঘটনা বাড়ার পেছনে বলিউডি সিনেমার গ্ল্যামারের পরোক্ষ ভূমিকা রয়েছে। এর পরিপ্রেক্ষিতে একজন বলিউড তারকা হিসেবে জ্যাকুলিন ফার্নান্দেজ বলেন, ‘আমরা কোন পোশাকে পর্দায় আসব, কীভাবে অভিনয় করব সেটা বলে দেওয়া হোক। বলিউডের নায়িকাদের মিছেমিছি দায়ী করা হচ্ছে। বলিউডের সিনেমার গানের কথায় যাতে অশ্লীলতা প্রকাশ না পায়, সেদিকে লক্ষ রাখতে হবে। অহেতুক বলিউডের মেয়েদের দায়ী করাটা ঠিক নয়।’

একসময় পরিচালক সাজিদ খানের সঙ্গে জ্যাকুলিনের গভীর সম্পর্কের রটনা শোনা গেছে। এসব নিয়ে তার তেমন মাথাব্যথা নেই। এ প্রসঙ্গে অনেকটা ডেমকেয়ার ভাব নিয়ে জ্যাকুলিন বলেন, ‘আমাদের ফিল্ম ইন্ডাস্ট্রিতে এ ধরনের রটনা খুবই মামুলি ব্যাপার। এসব নিয়ে মাথা ঘামালে কাজ করা যাবে না। সবকিছু মোকাবেলা করেই এখানে চলতে হয়। সিনেমার নায়ক-নায়িকা এবং অন্য লোকজনদের আলাদা একটি ইমেজ রক্ষা করে সবার চোখে ভালো মানুষ সেজে থাকতে হয়। ব্যক্তিজীবনে সৎ ও সুন্দরভাবে সুখী জীবনযাপনটাই হলো বড় কথা। কারো সঙ্গে সম্পর্কে জড়িয়ে রটনা হতে পারে শোবিজে। আমি ব্যাপারটিকে তেমন পাত্তা দিই না।’

আগামী দিনে আর কত দিন অভিনয় করতে চান জ্যাকুলিন, জানতে চাওয়া হয়েছিল তার কাছে। এ প্রশ্নের জবাবে জ্যাকুলিন বলেন, ‘যত দিন পর্যন্ত অভিনয় করে পুরোপুরি সন্তুষ্ট হতে না পারি তত দিন পর্যন্ত অভিনয় করতে চাই। আমি এ জন্য কঠোর পরিশ্রম করতে দ্বিধা করব না। যেদিন আমার এ অধ্যায় শেষ হয়ে যাবে তখন চমৎকার স্ত্রী হতে চাই সংসার জীবনে।’

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!