• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এমবাপ্পেকে নিয়ে ভবিষ্যদ্বাণী করাই যায়: কাকা


ক্রীড়া ডেস্ক জুলাই ১৫, ২০১৮, ০৫:২৯ পিএম
এমবাপ্পেকে নিয়ে ভবিষ্যদ্বাণী করাই যায়: কাকা

ফাইল ছবি

ঢাকা: রাশিয়া বিশ্বকাপের উদীয়মান তারকা কিলিয়ান এমবাপ্পে। সেরা খেলোয়াড় হওয়ার দৌড়েও আছেন। এখন পর্যন্ত তিন গোল করে দারুণ ছন্দে আছেন সাড়ে উনিশ বছরের এই ফরাসি তরুণ। বিশ্বের অনেক তারকাই ভূয়সী প্রশংসা করেছেন এমবাপ্পের। তাদের মধ্যে অন্যতম সাবেক ব্রাজিলিয়ান সুপারস্টার কাকা।  

ফ্রেঞ্চ তারকা এমবাপ্পের প্রশংসা করে কাকা বলেছেন, এই বয়সেই সে অনেক বেশী পরিণত। বিশ্বকাপে তার মত তরুনের খেলা দেখতে পারাটা ফ্রেঞ্চ সমর্থকদের জন্য সৌভাগ্যের বিষয়।

১৯ বছর বয়সী এমবাপে রাশিয়া টুর্নামেন্টের পুরোটা সময় জুড়েই সকলের দৃষ্টি আকর্ষণ করেছেন। ক্রোয়েশিয়ার বিপক্ষে ফাইনালেও তার কাছ থেকে তেমনই কিছু আশা করছে পুরো ফ্রান্স। ইতোমধ্যেই ৬ ম্যাচে করেছেন তিন গোল।

ব্রাজিলের জাতীয় দলের জার্সি গায়ে ৯২ গোল করা কাকা পিএসজির এই ফরোয়ার্ডের পারফরমেন্স সম্পর্কে বলেছেন, ‘আমি মনে করি তার সবচেয়ে বড় গুণ হচ্ছে গতি। সে অনেক দ্রুত গতিতে দৌঁড়াতে পারে। অবশ্যই শুধুমাত্র সে দৌঁড়ায় না, তার দৌঁড় নিয়ন্ত্রণেরও অসাধারণ দক্ষতা আছে। তার বয়স এখন মাত্র ১৯ বছর। কিন্তু মাঝে মাঝে মনে হয় তার বয়স ৩৫ বছর, অনেক বেশী পরিণত, দারুণভাবে ম্যাচ নিয়ন্ত্রণ করে। মোট কথা তার উপর অনায়াসেই ভরসা করা যায়। আমি বিশ্বাস করি তার ভবিষ্যত অনেক উজ্জ্বল। মাত্র ১৯ বছর বয়সে সে যেভাবে বিশ্বকাপের মত বড় মঞ্চে পারফর্ম করেছে তাতে তাকে এই নিয়ে এই ভবিষ্যদ্বাণী করাই যায়।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!