• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এশিয়া একাদশে খেলবেন ৪ ভারতীয় ক্রিকেটার


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ২২, ২০২০, ০২:২৩ পিএম
এশিয়া একাদশে খেলবেন ৪ ভারতীয় ক্রিকেটার

ঢাকা : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ঢাকায় আগামী মার্চে এশিয়া একাদশ এবং বিশ্ব একাদশের মধ্যে দুটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ম্যাচ দুটি আগামী ১৮ ও ২১ মার্চ অনুষ্ঠিত হবে। এতে খেলার জন্য ভারতের পাঁচ ক্রিকেটার চেয়েছিল বিসিবি। তবে চারজন ক্রিকেটারের নাম পাঠিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

তারা হলেন- টিম ইন্ডিয়া অধিনায়ক বিরাট কোহলি, ওপেনার শিখর ধাওয়ান, পেসার মোহাম্মদ শামি এবং চায়নাম্যান স্পিনার কুলদীপ যাদব। তাতে রয়েছে খোদ বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর বোর্ডটির প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির অনুমোদন।

জানা গেছে, এই খেলার সময় ফ্রি থাকবেন এ চার ক্রিকেটার। সেই চিন্তা করেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে তাদের নাম পাঠিয়েছেন তিনি।

বিশ্বস্ত সূত্র জানায়, বিসিবির একটি তালিকা দরকার। এশিয়া একাদশ তৈরির জন্যই এটি প্রয়োজন তাদের। তাই এ চারজন ক্রিকেটারের নাম পাঠিয়েছেন সৌরভ। আলোচিত সময়ে ফ্রি থাকবেন কোহলি, ধাওয়ান, শামি ও কুলদীপ।

এশিয়া একাদশে থাকছেন না পাকিস্তানের কোনো ক্রিকেটার। ওই সময় পিএসএলে ব্যস্ত থাকবেন তারা। স্বভাবতই তাতে বাংলাদেশ-ভারতের ক্রিকেটারের প্রাধান্য থাকছে। বাকি ক্রিকেটার থাকবেন শ্রীলংকা-আফগানিস্তান থেকে।

সোনালীনিউজ/এএস
 

Wordbridge School
Link copied!