• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
স্ত্রী ও শ্যালক আটক

ঘরের মধ্যে দলিল লেখককে গলা কেটে হত্যা


বরিশাল ব্যুরো এপ্রিল ১৯, ২০১৯, ০৭:৪৪ পিএম
ঘরের মধ্যে দলিল লেখককে গলা কেটে হত্যা

প্রতীকী ছবি

বরিশাল : বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের বুখাইনগরে রেজাউল করীম রিয়াজ (৫৫) নামক একজনের গলা কাটা লাশ নিজ ঘর থেকে উদ্ধার করা হয়েছে। একই ঘরে রিয়াজের দ্বিতীয় স্ত্রী আমিনা খাতুন লিজা (২৫) থাকলেও সে অক্ষত রয়েছে। বৃহস্পতিবার (১৯ এপ্রিল) দিবাগত মধ্যরাতে রহস্যজনক এ হত্যাকাণ্ড ঘটে।

পুলিশ হত্যার রহস্য উদঘাটনে জিজ্ঞাসাবাদের জন্য স্ত্রী লিজা ও তার ভাই মো. ইমনকে আটক করেছে। নিহত রিয়াজ বুখাইনগর গ্রামের ছত্তার হাওলাদারের ছেলে এবং পেশায় একজন দলিল লেখক ছিলেন।

কোতোয়ালী মডেল থানার সিনিয়র উপ-পরিদর্শক মোস্তাফিজুর রহমান জানান, ৯৯৯ থেকে কল পেয়ে বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে সহকারী পুলিশ কমিশনার মো. রাসেলের নেতৃত্বে পুলিশ বুখাইনগর গ্রামের হাওলাদার বাড়িতে গিয়ে রেজাউলের গলাকাটা লাশ উদ্ধার করেন।

মোস্তাফিজুর রহমান জানান, রিয়াজের গলায় ধারালো অস্ত্রের আঘাতসহ শরীরের বিভিন্ন স্থানে জখম দেখা গেছে। বসতঘরে তল্লাশি চালিয়ে দুর্বৃত্তরা প্রবেশ করার জন্য দরজা ভাঙ্গা কিম্বা অন্য কোনো আলামত পাওয়া যায়নি। ঘরের একপাশে সিঁদ কাটা ছিল যা থেকে শুধুমাত্র শিশুরা প্রবেশ করতে পারে। ঘটনাটি সন্দেহজনক হওয়ায় রেজাউলের স্ত্রী লিজাকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়। পরে লিজার ভাই ইমনকেও আটক করা হয়েছে।

নিহতের বোন জাহিদা বেগম জানান, বৃহস্পতিবার রাতে শুধুমাত্র রেজাউল ও তার স্ত্রী লিজা ঘরের মধ্যে ছিল। তিনি জানান, নগরীর পলাশপুর এলাকার বাসিন্দা দেলোয়ার হোসেনের মেয়ে লিজা রেজাউলের দ্বিতীয় স্ত্রী। চার বছর আগে তাদের বিয়ে হলেও সন্তান ছিল না। বনিবনা না হওয়ায় রেজাউলের সঙ্গে লিজার প্রায়ই ঝগড়া হতো। জাহিদা দাবি করেন, রিয়াজের সঙ্গে বিয়ের আগে লিজার আরো দুটি বিয়ে হয়েছিল।

তবে থানায় আটক লিজা হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগ অস্বীকার করে জানান, জমিজমা ও অর্থ নিয়ে রিয়াজের সঙ্গে তার (রিয়াজের) ভাইদের দ্বন্দ্ব ছিল। রিয়াজের ভাইরা এ হত্যাকাণ্ড করতে পারে বলে লিজার দাবি।

এ ব্যাপারে কোতোয়ালী মডেল থানার ওসি নুরুল ইসলাম জানান, আটক লিজা ও ইমনকে জিজ্ঞাসাবাদ করে গতকাল বেলা ২টা পর্যন্ত হত্যার কোনো ক্লু পাওয়া যায়নি। নিহতের বোন জাহিদা বেগম বাদী হয়ে মামলা দায়েরের প্রস্ততি নিচ্ছেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!