• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

চালু হলো ভোলাবাসীর স্বপ্নের ‘গ্রীন লাইন ওয়াটার বাস’


ভোলা প্রতিনিধি ডিসেম্বর ১০, ২০১৯, ০৬:৫০ পিএম
চালু হলো ভোলাবাসীর স্বপ্নের ‘গ্রীন লাইন ওয়াটার বাস’

ভোলা : সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্য দিয়ে ভোলা-ঢাকা রুটে যাত্রা শুরু করলো ‘গ্রীন লাইন ওয়াটার বাস।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকাল সাড়ে ৭টায় ঢাকা সদর ঘাটে উদ্বোধন শেষে গ্রীন লাইন ভলভো ওয়াটার বাসটি ঢাকা থেকে ছেড়ে ভোলার উদ্দেশ্যে রওনা দিয়ে দুপুর ১২টার দিকে ভোলার ইলিশা ঘাটে পৌঁছে। এর মধ্য দিয়ে ভোলাবাসীর দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবে রুপ নিলো। গ্রীন লাইন ওয়াটার বাস ইলিশা ঘাটে এসে পৌঁছলে উৎসুক জনতা গ্রীনলাইন কর্তৃপক্ষকে স্বাগত জানান।

এসময় গ্রীন লাইন পরিবহনের মালিক মো. আলাউদ্দিন বলেন, আমাদের কাজ হচ্ছে মানুষকে সেবা দেওয়া। ভোলা-ঢাকা রুটে গ্রীন লাইন সার্ভিস চালু ভোলাবাসীর দীর্ঘদিনের একটি দাবি ছিলো। সেই দ‍াবির প্রেক্ষিতে আমরা বিআইডব্লিউটিএর অনুমোদন নিয়ে আজ আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের মধ্যদিয়ে গ্রীন লাইন সার্ভিস চালু করেছি। মানুষ আমাদেরকে স্বাগত জানিয়েছে। যত প্রতিবন্ধকতা আসুক না কেনো এই সার্ভিস চালু রাখবেন বলে তিনি জানান।

মঙ্গলবার থেকে আনুষ্ঠানিকভাবে দোয়া অনুষ্ঠানের মাধ্যমে উদ্বোধনের মধ্যদিয়ে ভোলা-ঢাকা রুটে অত্যাধুনিক ওয়াটার বাস সেবা চালু হচ্ছে। ঢাকা থেকে প্রতিদিন সকাল সাড়ে ৭টায় ছেড়ে ভোলায় আসবে। দুপুর দেড়টায় ভোলা থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে। প্রায় ৬ শতাধিক যাত্রী প্রতিদিন যাতায়াত করতে পারবে বলে জানিয়েছেন গ্রীন লাইন কর্তৃপক্ষ। তবে কর্তৃপক্ষ উপরতলার (বিজনেস ক্লাস) ভাড়া সিট প্রতি ১০০০/- হাজার টাকা এবং নিচতলার (ইকোনিম ক্লাস) ভাড়া ৭০০/- টাকা নির্ধারন করেছেন বলে জানা গেছে। এই প্যাকেজর মধ্যে যাত্রীদের জন্য নাস্তার ব্যবস্থা রয়েছে।

অনেক যাত্রীরা বলছেন, ভোলাবাসীর দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবে রুপ নিলো। আগে ঢাকা যেতে অনেক সময় লেগে যেতো। গ্রীল লাইন সার্ভিস চালু হওয়ায় এখন ঢাকা দ্রুত যাতায়াত করা যাবে। এটি ভোলাবাসীর জন্য অত্যান্ত খুশির খবর। কোন ষড়যন্ত্র যাতে এই সার্ভিস বন্ধ করতে না পারে সে জন্য সরকারের সুদৃষ্টি কামনা করেন সচেতন মহল। ভোলার সচেতন মহল ভোলা থেকে প্রতিদিন সকাল সাড়ে ৭টায় ঢাকার উদ্দেশে এবং ঢাকা থেকে বিকাল ৪টায় ভোলার উদ্দেশ্যে যদি গ্রীন সার্ভিস চালু করা করার দাবি জানান।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!