• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জয় খামে ২ হাজার টাকা দিয়েছিল: নাইমের মা


বিনোদন প্রতিবেদক এপ্রিল ২, ২০১৯, ০৯:২১ পিএম
জয় খামে ২ হাজার টাকা দিয়েছিল: নাইমের মা

ঢাকা: বনানীর অগ্নিকাণ্ডে পানির পাইপের ফুটো চেপে ধরে ভাইরাল হয় শিশু নাঈম ইসলাম। তার কাজে খুশি হয়ে যুক্তরাষ্ট্র প্রবাসী এক বাংলাদেশি তাকে পাঁচ হাজার ডলার পুরস্কার ঘোষণা করেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এতিমের টাকা লুট করেছেন। তাই উপহার পাওয়া টাকা এতিমদের দিতে চায় নাঈম। অভিনেতা, উপস্থাপক শাহরিয়ার নাজিম জয়ের সাক্ষাৎকারে নাঈমের দেয়া এ বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করে ক্ষমা চেয়েছেন তার মা নাজমা বেগম।

মঙ্গলবার (২ এপ্রিল) বিকেলে গণমাধ্যমকে নাঈমের মা নাজমা বেগম বলেন, আমি প্রথম দিক ছিলাম না। যখন শাহরিয়ার নাজিম জয় নাঈমকে বাসা থেকে তার স্টুডিওতে নিয়ে যায়, তখন আমি ছিলাম না। নাঈমকে একাই নিয়ে গিয়েছিল। আমি এর দেড় ঘণ্টা পরে সেখানে গিয়েছি। তাই নিয়ে যাইয়া যে নাঈমকে কিছু শিখাইছে কি শিখায় নাই সেটা আমি জানি না।

ছেলের জন্য ক্ষমা প্রার্থনা করে নাজমা বেগম বলেন, আমি বলি, ও (নাঈম) একটা ছোট মানুষ। আমি কারো দোষ দিব না। আমি ক্ষমা প্রার্থনা করছি, এই কথাটার (খালেদা জিয়ার এতিমখানার টাকা আত্মসাৎ প্রসঙ্গ) কারণে। আমি তো আর বলতে বলি নাই। আমার ছেলে বুঝেও বলে নাই।

তিনি আরো বলেন, এই ঘটনার পরে শাহরিয়ার নাজিম জয় আমাদের সঙ্গে আর কোনো যোগাযোগ করে নাই। ওই দিন ইন্টারভিউয়ের সময় শাহরিয়ার নাজিম জয় আমার ছেলের হাতে একটা খাম দিয়েছিল। আমি পরে বাসায় এসে খুলে দেখি ২ হাজার টাকা।

নাঈমের মা বলেন, দয়া করে খালেদা জিয়ার ব্যাপারটার জন্য আমি ক্ষমা চাচ্ছি, সেটা একটু প্রচার করেন আপানারা। ওই নেত্রীর (খালেদা জিয়া) কাছে আমি, আমার ছেলের জন্য ক্ষমা চাচ্ছি। আমার স্বামী আমাদের সঙ্গে থাকেন না। আমি আমার ছেলে ও ছোট একটা মেয়েকে নিয়ে অনেক কষ্টে জীবন চালাই। আমি বাসা বাড়িতে কাজ করে খাই। আমি চাই না, আমার ছেলে কোনো বিপদে পড়ুক।

তিনি জানান, তাদের গ্রামের বাড়ি পটুয়াখালীর বাশতলা গ্রামে।

উল্লেখ্য, গত ২৮ মার্চ রাজধানীর বনানীর এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের সময় পানির পাইপের ছিদ্র দুই হাতে চেপে ধরে আলোচনায় ছোট্ট শিশু নাঈম। এ ঘটনার পরদিনই তার সাক্ষাৎকার নেয় টিভি উপস্থাপক ও অভিনেতা শাহরিয়ার নাজিম জয়। ওই সময় নাঈমের সঙ্গে তার বাবা-মাও ছিলেন। অনুষ্ঠানে নাঈমকে উপস্থাপক জয় প্রশ্ন করেন, সে পুরস্কারের সেই টাকাগুলো নেবে কি না? আর নিলেও সেই টাকা কীভাবে খরচ করবে? উত্তরে নাঈম জানায়, টাকাগুলো এতিমখানার অনাথ শিশুদের জন্য দান করে দিতে চায় সে। ছেলের এ জবাবে সায় দেন তার মা-বাবাও। এতিমখানায় কেন টাকা দিতে চায়, এমন প্রশ্নের উত্তরে নাঈম জানায়, কয়েক বছর আগে খালেদা জিয়া এতিমের টাকা লুট করেছে। তাই এই টাকা সে এতিমদের দিতে চায়। পরে নাঈমকে উপস্থাপক জয় এসব শিখিয়ে দিয়েছেন বলে অভিযোগ উঠে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!