• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

পাঁচ মেয়র প্রার্থীর জামানত বাজেয়াপ্ত


গাজীপুর প্রতিনিধি জুন ২৯, ২০১৮, ০৩:৪৩ পিএম
পাঁচ মেয়র প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

গাজীপুর : গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনে প্রতিদ্বন্দ্বী ৭ মেয়র প্রার্থীর মধ্যে পাঁচজনের জামানত বাজেয়াপ্ত হয়েছে। নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা এবং ঢাকা বিভাগীয় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল এ তথ্য নিশ্চিত করেছেন।  

মেয়র পদে প্রতি প্রার্থীর কাছ থেকে জামানতের জন্য ৫০ হাজার টাকা করে নেওয়া হয়েছে জানিয়ে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করা রকিব বলেন, যারা প্রদত্ত ভোটের আট ভাগের এক ভাগ ভোট পাননি, তাদের জামানত বাজেয়াপ্ত হবে।

নির্বাচন কমিশনের হিসাব অনুযায়ী, জিসিসি নির্বাচনে ভোট দিয়েছেন ৬ লাখ ৪৮ হাজার ৭৪৯ জন। এর ৮ ভাগের ১ ভাগ ভোটের সংখ্যা দাঁড়ায় ৮১ হাজার ৯৩ দশমিক ছয় ভোট। নির্বাচনে জামানতের টাকা তারাই ফেরত পাবেন, যেসব মেয়র প্রার্থী ভোট পেয়েছেন ৮১ হাজার ৯৩ দশমিক ছয়ের বেশি। ফলাফলে দেখা গেছে, বাংলাদেশ কমিউনিস্ট পার্টির মেয়র প্রার্থী কাজী মো. রুহুল আমিন ৯৭৩, স্বতন্ত্র প্রার্থী ফরিদ আহমদ ১৬১৭, ইসলামী ঐক্যজোটের ফজলুর রহমান ১৬৫৯, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মো. জালাল উদ্দিন ১৮৬০ ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. নাসির উদ্দিন পেয়েছেন ২৬ হাজার ৩৮১ ভোট। ফলে তাদের জামানত বাজেয়াপ্ত হবে।  

গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয় গত মঙ্গলবার। আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম পেয়েছেন ৪ লাখ ১০ ভোট এবং বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার পেয়েছেন ১ লাখ ৯৭ হাজার ৬১ ভোট। ২ লাখের বেশি ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের জাহাঙ্গীর।   

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!