• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

পুরুষরা স্তন নিয়েই শুধু প্রশ্ন করে কেন: স্বস্তিকা


বিনোদন ডেস্ক মার্চ ১০, ২০১৯, ০৯:৫১ পিএম
পুরুষরা স্তন নিয়েই শুধু প্রশ্ন করে কেন: স্বস্তিকা

ঢাকা : টালিউডের এই অভিনেত্রী মুখের ওপর স্পষ্ট সত্যি কথা বলতে কখন দু’বার ভাবেন না। তাতে কে কী মনে করল, থোড়াই কেয়ার করেন। অন্তত এমন ভাবেই স্বস্তিকা মুখোপাধ্যায়কে চেনেন সকলে। অভিনেত্রীর মন আর মুখ একই কথা বলে।

গত শুক্রবার নারী দিবসে ফের একবার মুখ খুললেন তিনি। সোশ্যাল মিডিয়ায় তার বক্তব্য ভায়রাল হয়ে গেল নেট দুনিয়ায়।

স্বস্তিকা সোশ্যাল মিডিয়ায় নিজের একটি ছবি পোস্ট করে লিখেছেন, আমি এই ছবিটা ইনস্টাগ্রামে পোস্ট করেছিলাম। অনেকেই স্তন নিয়ে প্রশ্ন করছে! সব সময় পুরুষরা মেয়েদের স্তন নিয়েই শুধু প্রশ্ন করে কেন? আমি একজন গর্বিত মা। আমি পাম্প ব্যবহার করিনি।

স্বস্তিকার মেয়ে অন্বেষা কলেজ পড়ুয়া। মেয়ে তার বন্ধু। মাতৃত্বের পরে মেয়েদের শারীরিক কিছু পরিবর্তন স্বাভাবিক। তা নিয়েও যারা প্রশ্ন তুলেছেন, তাদের সপাট জবাব দিয়েছেন অভিনেত্রী।

দেখার সময় সব পুরুষের চোখ নারীর স্তনের আকার বিচার করে : ভারতীয় সোশ্যাল মিডিয়া হঠাৎ উপ্তপ্ত স্বস্তিকা মুখোপাধ্যায়ের একটা পোস্ট নিয়ে। সে পোস্টের প্রধান বিষয় হল, নারীত্বের নামে শরীরসচেতনতার অভ্যাস বন্ধ হোক।

স্বস্তিকা মুখোপাধ্যায় নারী দিবসে প্রশ্ন তুলে বলেছেন , দিন যতই স্থির করা থাক, পুরুষতন্ত্রের চোখে নারীকে শরীর হিসেবে দেখার দৃষ্টিভঙ্গিটা কি আদৌ বদলায়?

শুক্রবারের ফেসবুক পোস্টে স্বস্তিকা জানান, সম্প্রতি তিনি নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি ছবি পোস্ট করেন। আর সেই ছবি দেখে তাকে প্রশ্ন করা হয় কেন তার স্তনের আকার সুগঠিত নয়, কেন তার স্তনগুলি শিথিল হয়ে গিয়েছে?

স্বস্তিকা এই প্রসঙ্গেই লিখেছেন, একজন নারীকে দেখার সময়ে সব পুরুষের চোখে কি প্রথম এটাই বিবেচ্য যে তার স্তনের আকার কেমন? এটাই কি তাদের মন্তব্য করার মতো একমাত্র বিষয়?

এ ধরনের অশালীন মন্তব্যকারীদের মুখ বন্ধ করে দিতে অভিনেত্রী আরও লিখেছেন, ‘অভিনেত্রী হওয়ার পাশাপাশি আমি এক জন মা। আর বেশ কিছু বছর সন্তানকে স্তন্যপান করিয়েছি। পাম্প ব্যবহার করিনি। সুযোগ পেলে আবারও স্তন্যপান করাব আমি। আর সে জন্য অমি এক জন গর্বিত মা। আপনার যদি আমার স্তন নিয়ে কিছু বলার থাকে, যান, কয়েক বছর ধরে কোনও শিশুকে বুকের দুধ খাইয়ে আসুন আগে।

তিনি আরও লেখেন, আমি যখন নায়িকা হিসেবে অভিনয় করি, তখন আমার দায় থাকে টানটান অন্তর্বাস পরে বুকের গঠন সুডোল রাখার। কারণ পৃথিবী আমায় সেভাবেই দেখতে চায়। কিন্তু সেটা যখন আমি করছি না, তখন আমার কিচ্ছু এসে যায় না। হ্যাঁ, আমার স্তনজোড়া শিথিল, আর আমি ওদের ওভাবেই ভালবাসি।

এর পরে আরও একটি পোস্ট শেয়ার করেন অভিনেত্রী। সেখানে তিনি লেখেন, ‘আজ বিশ্ব নারী দিবস। কিছু ক্ষণ পর থেকেই চতুর্দিকে নানা সার্কাস শুরু হয়ে যাবে। এখনও এটাই আশা করা হয় যে এক জন মেয়েকে সব সময়ে সব দিক থেকে ছবির মতো সুন্দর এবং নিখুঁত হতে হবে। তার স্তন, কোমর, নিতম্ব, ঠোঁটের চুলচেরা বিচার করা হবে। যদি সেগুলো যথেষ্ট ‘সুন্দর’ না হয়, তা হলে অস্ত্রোপচারের মাধ্যমে সেগুলো ঠিক করাতে হবে। আর তা না করালে সেই মহিলাকে আবার ট্রোলের শিকার হতে হবে। কী ব্যঙ্গ!

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!