• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ফিরলেন নিষিদ্ধ সাব্বির, সঙ্গে তাসকিনও


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ২৩, ২০১৯, ০৬:৫০ পিএম
ফিরলেন নিষিদ্ধ সাব্বির, সঙ্গে তাসকিনও

ছবি: সংগৃহীত

ঢাকা: সাব্বির রহমান আর তাসকিন আহমেদ কে নিয়ে গত কয়েক দিন ধরেই বাতাসে ভাসছিল একটি খবর। অবশেষে সেতি সত্যি হলো। নিউজিল্যান্ড সফরে দলে ফিরলেন বাংলাদেশের এই দুই তারকা ক্রিকেটার। সাব্বির-তাসকিনকে রেখেই ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

গত বছরের সেপ্টেম্বরে শৃঙ্খলাভঙ্গের অপরাধে আন্তর্জাতিক ক্রিকেটে ছয় মাস নিষিদ্ধ হন সাব্বির রহমান। তারপর থেকে খানিকটা মানসিক চাপে ছিলেন এই ব্যাটসম্যান। যে কারণে, ঘরোয়া ক্রিকেটে নিজেকে প্রমাণ করতে ব্যর্থ হয়েছেন। তবে বিপিএলে নিজের ছন্দে ফিরেছেন সিলেট সিক্সার্সের এই ব্যাটসম্যান। রংপুরের বিপক্ষে ৮৫ রানের ইনিংস খেলেই নিজেকে চিনিয়েছেন নতুন করে। তাই ফেব্রুয়ারির শেষ দিকে নিষেধাজ্ঞা শেষ হলেও শাস্তির মেয়াদ কমিয়ে তাঁকে জাতীয় দলে ফেরালেন নির্বাচকেরা।

এছাড়া চোটের কারণে বাদ পড়া তাসকিনও ফিরেছেন দলে। বিপিএলে দুর্দান্ত নৈপুন্য প্রদর্শন করেই দলে জায়গা করে নিয়েছেন তারা। প্রায় ১ বছর ৩ মাস বাইরে থাকার পর নিউজিল্যান্ড সফরের জন্য ওয়ানডে দলে ডাক পেলেন এই পেসার।

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দলে নেয়া হয়েছে একটি নতুন মুখ। ইতিমধ্যেই টেস্ট খেলে ফেলা তরুণ অফ স্পিনার নাঈম হাসানকে নেয়া হয়েছে ওয়ানডে দলে।

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ ওয়ানডে দল: মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, লিটন কুমার দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাইফউদ্দিন ও সাব্বির রহমান রুম্মন।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ টেস্ট দল: সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, মুমিনুল হক সৌরভ, সাদমান ইসলাম অনিক, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, মোস্তাফিজুর রহমান, আবু জায়েদ রাহী, খালিদ আহমেদ ও তাসকিন আহমেদ।

উল্লেখ্য, নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দল তিনটি ওয়ানডে এবং তিনটি টেস্ট ম্যাচ খেলবে। আগামী ১৩ ফেব্রুয়ারি প্রথম ওয়ানডে ম্যাচের মধ্য দিয়ে সফরের আনুষ্ঠানিকতা শুরু হবে। ওয়ানডে সিরিজের পর ২৮ ফেব্রুয়ারি হ্যামিল্টনে শুরু হবে তিন ম্যাচের টেস্ট সিরিজ। ৮ মার্চ ওয়েলিংটনে শুরু হবে দ্বিতীয় টেস্ট এবং ১৬ মার্চ শুরু হবে সিরিজের তৃতীয় টেস্ট।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!