• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ব্যবসায়ীকে অপহরণকালে অস্ত্রসহ আটক ১


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি আগস্ট ৩০, ২০১৮, ০২:৪৬ পিএম
ব্যবসায়ীকে অপহরণকালে অস্ত্রসহ আটক ১

ছবি: সোনালীনিউজ

চাঁপাইনবাবগঞ্জ : সদর উপজেলার মহানন্দা ব্রীজ এলাকা থেকে বুধবার (২৯ আগস্ট) বিকালে বরজাহান আলী নামে এক ব্যবসায়ীকে অপহরণের পর উদ্ধার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের সদস্যরা। এ সময় অপহরণের দায়ে জেলার সদর উপজেলার রেহাইচর এলাকার শাহীন আলীর ছেলে শীর্ষ সন্ত্রাসী আল মামুন (২০) কে অস্ত্রসহ আটক করা হয়।

র‌্যাব-৫ রাজশাহীর উপ-পরিচালক বুধবার রাত সাড়ে ১০টায় এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছেন, বুধবার দুপুর ৩টায় জেলার শিবগঞ্জ উপজেলার মোল্লাটোলা এলাকার আজমতপুর গ্রামের মনিরুল ইসলামের ছেলে ব্যবসায়ী বরজাহান আলী (৪৫) ঢাকা যাওয়ার উদ্দেশে কানসাট গোপালনগর মোড় হতে রাজশাহীর একটি বাসে ওঠেন। কিন্তু পরবর্তীতে বাসটি মহানন্দা ব্রীজ টোলঘরের নিকট পৌঁছালে বিকাল ৪টায় ১০/১২ জনের একটি সন্ত্রাসী গ্রুপ বাসের গতিরোধ করে ভেতরে প্রবেশ করে এবং অস্ত্রের মুখে ব্যবসায়ী বরজাহানকে অপহরণ করে নিয়ে যায়।

পরে বরজাহানের ছেলে রিয়াজুলের অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৫ রাজশাহীর সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল দ্রুত মহানন্দা টোলঘরের নিকট পৌঁছে আশপাশের এলাকায় ঝটিকা অভিযান পরিচালনা করে বিকাল সাড়ে ৪টায় মহানন্দা ব্রীজ সংলগ্ন রেহাইচর ব্যাংকপাড়ার দেলু মোল্লার আম বাগানে পৌঁছে বরজাহানকে অক্ষত ও জীবিত অবস্থায় উদ্ধার করে। তবে এ সময় অপহরণকারীরা দৌঁড়ে পালানোর চেষ্টা করলে চাঁপাইনবাবগঞ্জের শীর্ষ সন্ত্রাসী আল মামুনকে আটক করা হয় এবং তার দেহ তল্লাশি করে কোমরে গোজা অবস্থায় ৩ রাউন্ড গুলি ভর্তি একটি বিদেশি রিভলবার জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি মামুন একটি সংঘবদ্ধ সন্ত্রাসী গ্রুপের সঙ্গে বিভিন্ন সন্ত্রাসীমূলক কর্মকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে এবং ওই ব্যবসায়ীকে অপহরণের বিষয়টি স্বেচ্ছায় স্বীকার করে। এ বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান উপ-পরিচালক।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!