• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মর্নিং বার্ড দুর্ঘটনা মামলার প্রধান আসামি গ্রেফতার


নিজস্ব প্রতিবেদক জুলাই ৯, ২০২০, ১০:২১ এএম
মর্নিং বার্ড দুর্ঘটনা মামলার প্রধান আসামি গ্রেফতার

ঢাকা : বুড়িগঙ্গায় মর্নিং বার্ড লঞ্চডুবি মামলার প্রধান আসামী ময়ুর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক হানিফ সোয়াদকে রাজধানী থেকে গ্রেফতার করেছে নৌ পুলিশ।

জানা গেছে, বুধবার (৯ জুলাই) দিবাগত রাত ৩টার দিকে তাকে গ্রেফতার করা হয়। এর আগে একই মামলায় লঞ্চটির সুপারভাইজার আবদুস সালামকে গ্রেফতার করে নৌ পুলিশ। গত ৩০ জুন বুড়িগঙ্গা নদীতে লঞ্চ দুর্ঘটনায় ৩৪ জন নিহত হলে ঘটনায় ৭ জনের বিরুদ্ধে মামলা হয়।

রাজধানীর শ্যামবাজারসংলগ্ন বুড়িগঙ্গা নদীতে ২৯ জুন সকাল সোয়া ৯টার দিকে ঢাকা-মুন্সীগঞ্জ রুটের এমভি মর্নিং বার্ড নামে দোতলা লঞ্চটি ঢাকা-চাঁদপুর রুটের ময়ূর-২ লঞ্চটির ধাক্কায় ডুবে যায়।

পরদিনই এমভি মর্নিং বার্ডকে ধাক্কা দেওয়া লঞ্চ ময়ূর ২-এর মালিক মোসাদ্দেক হানিফ সোয়াদ ও চালকসহ ৭ জনের নাম উল্লেখ করে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় মামলা হয়।

নৌপুলিশ সদরঘাট থানার উপপরিদর্শক (এসআই) মোহাম্মদ শামসুল বাদী হয়ে এই মামলা করেন। মামলার অন্য আসামিদের মধ্যে রয়েছে ময়ূর-২ লঞ্চেরমাস্টার আবুল বাশার, মাস্টার জাকির হোসেন, স্টাফ শিপন হাওলাদার ও শাকিল হোসেনসহ কয়েকজন। এ দিকে মামলাটি তদন্তে ১৭ আগস্ট পর্যন্ত সময় বেঁধে দিয়েছেন ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কামরুন্নাহার। 

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!