• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মিরপুরে সাঁতার ও ওয়াটারপোলো, নৌবাহিনীর পুলে ডাইভিং


ক্রীড়া প্রতিবেদক মার্চ ৯, ২০১৯, ০৭:৩০ পিএম
মিরপুরে সাঁতার ও ওয়াটারপোলো, নৌবাহিনীর পুলে ডাইভিং

ছবি: সংগৃহীত

ঢাকা: ভবিষ্যত নেই বলে এমনিতে সুইমিংয়ে ক্যারিয়ার গড়তে চায়না তরুণরা। তার উপর নিয়মিত হয়না জাতীয় প্রতিযোগিতা। ২০১৬ সালের পর আবারও শুরু হতে যাচ্ছে ২৯তম জাতীয় সাতার, ডাইভিং ও ওয়াটারপোলো প্রতিযোগিতা। ম্যাক্স গ্রুপের পৃষ্ঠপোষকতায় তিন দিনব্যাপী এই প্রতিযোগিতার সাঁতার ও ওয়াটারপোলো হবে মিরপুর সৈয়দ নজরুল ইসলাম সুইমিং কমফ্লেক্সে। বাংলাদেশ নৌবাহিনীর ডাইভিং পুলে হবে ডাইভিং ইভেন্ট।  

এবারের আসরে পুরুষ ও মহিলা মিলে ৩৮ ইভেন্ট, ডাইভিংয়ে তিনটি এবং ওয়াটার পোলোতে একটি স্বর্ণ পদকের জন্য লড়াই করবে। বিভিন্ন জেলা, বিভাগ, সার্ভিসেন দল, বিশ্ববিদ্যালয়, বিকেএসপি ও সুইমিংক্ল্বা সহ ৭৪ দলের ৩৩৪ জন পুরুষ ও ৮৬ জন মহিলা এবারের আনরে অংশ নেবে। আসরের সেরা পুরুষ ও মহিলা সাঁতারু এবং প্রতি ইভেন্ট নতুন জাতীয় রেকর্ড সৃষ্টিকারীকে ক্রেস্ট ও আর্থিক পুরস্কার প্রদান করা হবে।

শনিবার (৯ মার্চ) বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) অডিটরিয়ামে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ফেডারেশনের সহ সভাপতি রফিজউদ্দিন। নানা  সীমাবদ্ধতার কথা উল্লেখ করে তিনি বলেন, ‌‌‘আমাদের নানা প্রতিবন্ধকতা আছে। সীমাবদ্ধতা আছে। যে কারণে আমরা জাতীয় সাঁতার নিয়মিত আয়োজন করতে পারিনি। গত বছর যেমন ‘সেরা সাঁতারুর খোঁজে বাংলাদেশ’-এই ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতার আয়োজন করতে হয়েছিল আমাদের।’

সংবাদ সম্মেলনে আরও জানানো হয় জাতীয় ক্রীড়া পরিষদের তত্ত্বাবধানে সংস্কারকৃত ইলেকট্রনিক স্কোর বোর্ডে এবারের ফলাফল পাওয়া যাবে। তবে স্প্রিংবোর্ড সচল না হওয়ায় ডাইভিং ইভেন্ট হবে নৌবাহিনীর সুইংমিং পুলে। আসরের মোট বাজেট ২৫ লাখ টাকার পুরোটাই প্রদান করবে ম্যাক্স গ্রুপ। আগামী এসএ গেমসের চলমান ক্যাম্পে মোট ৮০ জন সাঁতারু আছে। জাতীয় আসর থেকে প্রতিভাবান সাঁতারু পাওয়া গেলে তাদের ক্যাম্পে অন্তর্ভুক্ত করা হবে। এছাড়া কোরিয়ান কোচ পার্ক তে গুনেরও বিকল্প খুঁজছে ফেডারেশন।

রোববার বিকেলে প্রতিযোগিতার উদ্ধোধন করবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড.মো. জাফরউদ্দীন। ১৩মার্চ সমাপনী দিনে প্রধান অতিথি থাকবেন ফেডারেশনেরন সভাপতি ও নৈবাহিনী প্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি ও পৃষ্টপোষক ম্যাক্স গ্রুপের চেয়ারম্যান গোলাম মো. আলমগীর।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!