• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মুখোমুখি ‘ফাগুন হাওয়ায়’ ও ‘রাত্রির যাত্রী’


বিনোদন প্রতিবেদক ফেব্রুয়ারি ১৫, ২০১৯, ১১:২৭ পিএম
মুখোমুখি ‘ফাগুন হাওয়ায়’ ও ‘রাত্রির যাত্রী’

ঢাকা : শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) মুক্তি পাচ্ছে দুটো ছবি। একটি ‘ফাগুন হাওয়ায়’, অন্যটি ‘রাত্রির যাত্রী’। দুটো ছবিই এ বছরের আলোচিত ছবি হিসেবে বিবেচিত হচ্ছে। কারণ দুটো ছবিতেই সব নামিদামি তারকারা অভিনয় করেছেন।

গেল মাসে বছরের শুরুতে যেখানে একটি ছবি মুক্তি পেয়েছিল সেখানে এ মাসের মাঝামাঝিতে দুটো ছবি একই দিনে মুক্তি পাচ্ছে। এক্ষেত্রে দুটো ছবি বাণিজ্যিক প্রতিযোগিতার মধ্যে পড়বে বলে মত দিচ্ছেন চলচ্চিত্র বিশ্লেষকরা।

তৌকীর আহমেদ পরিচালিত ছবি ‘ফাগুন হাওয়ায়’। ভাষা আন্দোলনের প্রেক্ষাপটের আলোকে নির্মিত হয়েছে ‘ফাগুন হাওয়ায়’। এতে প্রধান দুই চরিত্রে জুটি বেঁধেছেন নুসরাত ইমরোজ তিশা এবং সিয়াম আহমেদ।

এ ছাড়া অভিনয় করেছেন আবুল হায়াত, রওনক হাসান, ফজুলর রহমান বাবু, বলিউড অভিনেতা যশপাল শর্মাসহ আরো অনেকে। ৫২টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে বায়ান্নোর ওপর নির্মিত ছবিটি। ছবিটি ভাষা আন্দোলনের মতো ঐতিহাসিক ঘটনার ওপর নির্মিত হলেও, এটি একটি প্রেমের ছবিও বটে। এমনটাই বলেছেন পরিচালক তৌকীর আহমেদ।

তিনি আরো বলেন, ‘ফাগুন হাওয়ায়’ ছবিতে এক মফস্বল শহরে ভাষা আন্দোলনের সময় মানুষের ভাবনা, আন্দোলন আর চেতনাকে রূপক অর্থে তুলে ধরা হয়েছে। অভিনয়শিল্পীদের চমৎকার অভিনয় আর সুনির্মাণের যে চেষ্টা, তাতে ছবিটি দর্শকদের ভালো লাগবে। এই ছবির একটি আর্কাইভাল মূল্যও আছে।’

অন্যটি হাবিবুল ইসলাম হাবিব পরিচালিত ‘রাত্রির যাত্রী’। ছবিটি চলমান গৎবাঁধা চলচ্চিত্রের ভিড়ে দর্শকদের একটি নতুন স্বাদ দেবে। জনপ্রিয় চিত্রনায়িকা মৌসুমী ও আনিসুর রহমান মিলন জুটির এ সিনেমায় মৌসুমীকে নতুন রূপে দেখতে পাবেন দর্শকরা। ছবিটার মূল কাহিনী অসম প্রেম বিচ্ছেদের শিকার এক নারীর শহর ভ্রমণের তিক্ত এবং বৈচিত্র্যময় অভিজ্ঞতা নিয়ে।

এখানে গল্পে মূল চরিত্রে মৌসুমীকে দেখা যাবে ময়নার ভূমিকায়। ছবিটিতে আরো অভিনয় করেছেন এটিএম শামসুজ্জামান, সালাহউদ্দিন লাভলু, শহিদুল আলম সাচ্চু, সম্রাট, মারজুক রাসেল, সোনিয়া হোসাইন, শিমুল খান, অরুণা বিশ্বাস, রেবেকা পারভীন, নায়লা নাঈম, সাদিয়া আফরিন, জিয়া তালুকদার, আনান জামান, তানিয়া ইসলাম রিতু প্রমুখ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!