• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শরণখোলায় শিক্ষকদের বিক্ষোভ


শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি এপ্রিল ২৫, ২০১৯, ০৭:১৬ পিএম
শরণখোলায় শিক্ষকদের বিক্ষোভ

বাগেরহাট: জেলার শরণখোলায় এমপিওভূক্ত বেসরকারি শিক্ষক কর্মচারীদের বেতন থেকে অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাষ্টের জন্য ১০% কর্তনের প্রজ্ঞাপনের প্রতিবাদে উপজেলা সদর রায়েন্দা বাজারে বিক্ষোভ শেষে শহীদ মিনার চত্বরে প্রতিবাদ সমাবেশ করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্বারকলিপি প্রদান করেন শিক্ষক-কর্মচারীরা।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকালে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ শিক্ষক সমিতি শরণখোলা উপজেলা শাখা এ কর্মসূচি পালন করে।

শামিম হাসান সুজনের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন, সুন্দরবন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামান আসাদ, আমড়াগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরোয়ার হোসেন, রায়েন্দা সরকারি পাইলট হাই স্কুলের প্রধান শিক্ষক সুলতান আহমেদ গাজী, আর.কে.ডি.এস পাইলট বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সেলিম হাওলাদার, বি.কে মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নজরুল ইসলাম, সিনিয়র শিক্ষক মাও. নুরুল আমিন ও শহিদুল ইসলাম খান প্রমুখ।

বক্তারা দ্রুত বেসরকারি শিক্ষক-কর্মচারীদের বেতন হতে অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাষ্ট্রের জন্য ১০% কর্তনের প্রজ্ঞাপন বাতিলের দাবি জানান। নতুবা অচিরেই বৃহত্তর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।

পরে শিক্ষক প্রতিনিধিরা শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে প্রজ্ঞাপন বাতিলের দাবিতে স্মারকলিপি প্রদান করেন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!