• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
সরকারি প্রথমিক বিদ্যালয়

শিক্ষক দুইজন, উপস্থিত একজন


মোরেলগঞ্জ প্রতিনিধি মার্চ ১২, ২০১৯, ০৬:১০ পিএম
শিক্ষক দুইজন, উপস্থিত একজন

বাগেরহাট : জেলার মোরেলগঞ্জে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মাত্র দুইজন শিক্ষক আছেন, তার মধ্যে আবার একজন শিক্ষক অনুপস্থিত। একজন শিক্ষক একই সঙ্গে তিনটি ক্লাস নিচ্ছেন।

উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের ১৬১ নং চড়কগাছিয়া আকনবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়। মঙ্গলবার (১২ মার্চ) দুপুর ১২টায় গিয়ে দেখা গেছে, মহিদুল ইসলাম নামের একজন শিক্ষক একই সঙ্গে ঘুরে ঘুরে ৩টি ক্লাস নিচ্ছেন। এক সঙ্গে ৩টি ক্লাস নিচ্ছেন কেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা মমতাজ বেগম তার বাড়িতে মেহমান আশায় সে স্কুলে আসেনি। এখন আমি সকালে প্রথম শিফট ও দ্বিতীয় শিফটে আমার এভাবে সামাল দিতে হচ্ছে।

তিনি আরও বলেন, ন্যাশনাল সার্ভিস থেকে তিনজন শিক্ষক দিলেও তাদের মধ্য থেকে নিপা আক্তার নামের ১ জন আসছেন না, আর রুবিনা আক্তার ও মর্জিনা আক্তার তাদের ইচ্ছা অনুযায়ী আশা-যাওয়া করেন।

এ ব্যাপারে সংশ্লিষ্ট ক্লাষ্টারের সহকারী শিক্ষা অফিসার অসিম কুমার সরকারের সঙ্গে মুঠো ফোনে বার বার চেষ্টা করেও তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। উপজেলা শিক্ষা অফিসার আশীষ কুমার নন্দীর কাছে জানতে চাইলে তিনি বলেন আমি বিষয়টি জানি না তবে এখনই খোঁজ-খবর নিয়ে জানছি।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!