• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সাকিবের পরিবর্তে কে? চূড়ান্ত করবেন মাশরাফি!


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ১০, ২০১৯, ০৫:৩৯ পিএম
সাকিবের পরিবর্তে কে? চূড়ান্ত করবেন মাশরাফি!

ছবি: সংগৃহীত

ঢাকা: বিপিএলের ফাইনাল খেলতে গিয়ে বাম হাতের একটি আঙ্গুলে চোট পেয়েছেন সাকিব আল হাসান। আর এতেই সর্বনাশটা হয়েছে বাংলাদেশ দলের। নিউজিল্যান্ড সফর থেকে ছিটকে গেছেন বিশ্বের অন্যতম শীর্ষ এই অলরাউন্ডার। সাকিবের পরিবর্তে কাকে নিউজিল্যান্ডে পাঠাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি), তা এখনও চূড়ান্ত হয়নি। অধিনায়ক মাশরাফি বিন মুর্তাজার সঙ্গে আলোচনা করেই বিষয়টি চূড়ান্ত করবেন কোচ স্টিভ রোডস।  

এ প্রসঙ্গে জাতীয় দল নির্বাচক হাবিবুল বাশার বলেন, “কোচ স্টিভ রোডসকে ফোন করেছিলাম আমি। সাকিবের জায়গায় এখনো কাউকে চাননি তিনি। মাশরাফি দলের সঙ্গে যোগ দেয়ার পর ব্যাপারটা নিয়ে আলোচনা করবেন। তখন যদি কাউকে প্রয়োজন মনে করেন পাঠানো হবে।”

এই মুহুর্তে সাকিব আল হাসানের পরিবর্তে আলোচনায় রয়েছেন ব্যাটসম্যান মুমিনুল হক এবং স্পিনার তাইজুল ইসলাম। অবশ্য হাবিবুল জানিয়েছেন সাকিবের বিকল্প হিসেবে কাউকে পাঠাতে হলে কোনও বাঁহাতি জেনুইন স্পিনারকে পাঠানোর সিদ্ধান্ত নিবেন তাঁরা। বাঁহাতি স্পিনার হিসেবে নির্বাচকদের ভাবনায় প্রথম নামটি তাইজুল ইসলাম।

এ প্রসঙ্গে এই নির্বাচক জানান, “প্রথমে হয়তো ইমরুলের নাম মনে আসে। কিন্তু ও চোটের কারণে এক সপ্তাহ মাঠের বাইরে। সুতরাং ওকে ভাবনা থেকে বাদ দিতে হচ্ছে। আর বাঁহাতি ব্যাটসম্যান প্রয়োজন হলে ওখানে মুমিনুল তো আছেই। যদি দেশ থেকে কাউকে পাঠানো হয়, সে ক্ষেত্রে একজন বাঁহাতি স্পিনারই আমরা পাঠাবো।”

বিসিবির চিকিৎসক দেবাশিস চৌধুরী জানিয়েছিলেন যে সাকিবকে তিন সপ্তাহের বিশ্রাম দেওয়া হয়েছে। চোটগ্রস্ত জায়গাটি প্রায় তিন সপ্তাহ নড়াচড়া করা যাবে না। সেই হিসাবে ওয়ানডে সিরিজ তো খেলা হচ্ছেই না টেস্ট সিরিজেও অনিশ্চিত সাকিব। বিসিবির এই জ্যেষ্ঠ চিকিৎসক বলেন, ‌‌‌ “ম্যাচের পর স্ক্যান করানোয় সাকিবের আঙুলে চোট ধরা পড়ে। চোটগ্রস্ত জায়গাটি প্রায় তিন সপ্তাহের জন্য নড়াচড়া করানো যাবে না।”

এদিকে সাকিবের ছিটকে পড়া প্রসঙ্গে ওয়ানডে অধিনায়ক মাশরাফি বলেন, “নিউজিল্যান্ড সফর এমনিতেই কঠিন, সাকিবকে ছাড়া আরও কঠিন হবে। সাম্প্রতিক সময়ে সাকিবকে ছাড়া খেলার যে অভিজ্ঞতা, সেটা কাজে লাগাতে চাই।”

উল্লেখ্য, বিপিএলে এর আগে পায়ে চোট পাওয়ায় নিউজিল্যান্ডে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে পড়েন পেসার তাসকিন আহমেদ। আর এবার গেলেন সাকিব। আঙুলের চোট সাকিবকে এর আগেও ভুগিয়েছে। গত বছর বাঁম হাতের কনিষ্ঠায় চোট পেয়ে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে পারেননি সাকিব। ধুঁকেছেন এশিয়া কাপেও। খেলতে পারেননি জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজও। এবার নতুন চোট তাঁকে ছিটকে ফেলল নিউজিল্যান্ড সফর থেকে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!