• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সিপিডির দাবি ‘জাস্ট রাবিশ’


সিলেট ব্যুরো ডিসেম্বর ১১, ২০১৮, ০৬:২১ পিএম
সিপিডির দাবি ‘জাস্ট রাবিশ’

সিলেট: আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকারের গত নয় বছরে দেশের ব্যাংক খাতে লুটপাট হয়েছে সিপিডির দাবিকে ‘জাস্ট রাবিশ’ বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) দুপুর আড়াইটার দিকে সিলেটের হজরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারত শেষে ছোট ভাই সিলেট ১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. একেএ মোমেনের পক্ষে আনুষ্ঠানিক প্রচারণা শুরুর প্রাককালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

শনিবার (৯ ডিসেম্বর) রাজধানীতে সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি) ‘বাংলাদেশের ব্যাংকিং খাত নিয়ে আমাদের করণীয় কী’ শীর্ষক এক সেমিনারে বলা হয়, অনিয়ম ও দুর্নীতির কারণে গেল এক দশকে ব্যাংক থেকে ২২ হাজার ৫০২ কোটি টাকা লোপাট হয়েছে। ২০০৮ থেকে ২০১৭ সাল পর্যন্ত বাংলাদেশ ব্যাংকসহ সরকারি-বেসরকারি ১৪টি ব্যাংকের মাধ্যমে এসব অর্থ খোয়া গেছে।

এর আগে সোমবার (১০ ডিসেম্বর) দুপুরে বিমানযোগে অর্থমন্ত্রী সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান। সেখান থেকে তিনি হজরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারত করতে যান। মাজার জিয়ারত শেষে সিলেট-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী ছোটভাই ড. এ কেএ মোমেনের পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেন। দরগা গেইট এলাকায় তিনি লিফলেট ও প্রচারপত্র বিলি করেন।

সরকারের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় ভোটারদের সমর্থন নিয়ে আওয়ামী লীগ আবার ক্ষমতায় যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন অর্থমন্ত্রী।

এ সময় অর্থমন্ত্রী সঙ্গে উপস্থিত ছিলেন, সিলেট-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী ছোটভাই ড. এ কেএ মোমেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সভাপতি লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী প্রমুখ।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!