• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সৌম্য ম্যাজিকে ফের চ্যাম্পিয়ন আবাহনী


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ২৩, ২০১৯, ০৫:৪৯ পিএম
সৌম্য ম্যাজিকে ফের চ্যাম্পিয়ন আবাহনী

ছবি সংগৃহীত

ঢাকা: ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের (ডিপিএল) শিরোপা নির্ধারণী রাউন্ডে আগে ব্যাট করে আবাহনী লিমিটেডকে চিন্তায় ফেলেছিল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। নির্ধারিত ৫০ ওভারে তারা স্কোর বোর্ডে জমা করেছিল ৩১৮ রান। এত রান তাড়া করে জেতা মোটেও সহজ কথা নয়। কিন্তু মঙ্গলবার (২৩ এপ্রিল) দিনটি যে শুধুই সৌম্য সরকারের জন্য বরাদ্ধ সেটি জানা ছিল না কারো। নিজের ব্যাটকে যাদুর কাঠি বানিয়ে মাত্র ১৫৩ বলে ১৪টি চার ও ১৬টি ছক্কায় ২০৮ রান করে আবাহনীকে ফের চ্যাম্পিয়নের স্বাদ পাইয়ে দিলেন সৌম্য।  

শিরোপা নির্ধারণী রাউন্ডে সৌম্য সরকারের দুর্দান্ত ডাবল সেঞ্চুরি ও জহুরুল ইসলামের সেঞ্চুরিতে ৯ উইকেটে জয় পেয়েছে আবাহনী লিমিটেড। সেই সাথে প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসাবে এই ওপেনার গড়লেন অনন্য এক ইতিহাস।

লিস্ট ‘এ’ ক্রিকেটে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসাবে ডাবল সেঞ্চুরি করলেন সৌম্য। আন্তর্জাতিক ও ঘরোয়া মিলে যেকোনো ধরনের ফরম্যাটে সৌম্যর এটি ক্যারিয়ার সেরা ইনিংস। ওপেনিং জুটিতে ৩১২ রানের জুটি গড়েন সৌম্য সরকার ও জহুরুল ইসলাম। জহুরুল ১০০ রান করে আউট হয়ে যান। লিস্ট ‘এ’ ক্রিকেটে জহুরুলের এটি পঞ্চম সেঞ্চুরি।

এই জয়ের মাধ্যমে শিরোপা জিতে নিল আবাহনী। লেজেন্ডস অব রূপগঞ্জ ও আবাহনী দুই দলেরই পয়েন্ট ২৬ করে। কিন্তু নেট রান রেটে এগিয়ে থাকায় আবাহনী চ্যাম্পিয়ন হয়েছে। ডিপিএল লিস্ট ‘এ’ মর্যাদা পাওয়ার পর থেকে আবাহনীর এটি তৃতীয় শিরোপা। গত মৌসুমেও তারা শিরোপা জিতেছিল। আবাহনীর শিরোপা জয়ের মাধ্যমে পর্দা নামল ডিপিএলের এবারের আসরের।

সৌম্য ইনিংসটা শুরু করেছিলেন ধীরে। ব্যক্তিগত হাফ সেঞ্চুরি করতে তিনি খেলেন ৫২ বল। কিন্তু সেঞ্চুরি করতে তিনি বেশি সময় নেননি। ৭৮ বলে ব্যক্তিগত সেঞ্চুরি পূর্ণ করেন এই ওপেনার। তিনি ডাবল সেঞ্চুরি করেন ১৪৯ বলে।   

বিকেএসপির তিন নম্বর মাঠে অনুষ্ঠিত ম্যাচটিতে এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ৩১৭ রান সংগ্রহ করে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। দলের পক্ষে সেঞ্চুরি করেন তানবীর হায়দার। ১১৫ বলে ১৩২ রান করে অপরাজিত থাকেন তিনি। এই ইনিংস খেলার পথে তিনি দশটি চার মারেন ও ছয়টি ছক্কা হাঁকান। লিস্ট ‘এ’ ক্রিকেটে তানবীরের এটি প্রথম সেঞ্চুরি। আবাহনী লিমিটেডের পক্ষে মাশরাফি বিন মর্তুজা শিকার করেন উইকেট। ম্যাচ সেরা হন সৌম্য সরকার।     

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!