• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

হাফিজ কাণ্ডে ফুঁসে পিসিবি


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৩, ২০২০, ০৫:২৬ পিএম
হাফিজ কাণ্ডে ফুঁসে পিসিবি

ঢাকা : ইংল্যান্ডের মাটিতে জৈব-সুরক্ষিত প্রোটোকল মেনে চলছেন ক্রিকেটাররা। টিম হোটেলের বাইরে বেরোনো মানা। কিন্তু নিয়ম ভাঙা যে পাকিস্তানের ক্রিকেটারদের জন্য স্বাভাবিক। সেটাই যে প্রমাণ করলেন মোহাম্মদ হাফিজ। স্বাস্থ্যবিধির কড়া নিয়ম অমান্য করে সংবাদের শিরোনাম হলেন এ তারকা অলরাউন্ডার।

ইংল্যান্ড সফরে আসার আগে করোনাভাইরাসে পজিটিভ-নেগেটিভ রিপোর্ট নিয়ে কত না জল ঘোলা করে ছিলেন। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে সম্পর্কটাই খারাপ করে ফেলেছিলেন। সেসব কথা মনে থাকলে কি আর এসব করতেন? হাফিজ কি কাণ্ড ঘটিয়েছেন সেটাই না হয় এবার জানা যাক।

টিম হোটেলের পাশে রয়েছে গলফ কোর্স। এখন ইংল্যান্ডের বিপক্ষে চলছে পাকিস্তানের টেস্ট সিরিজ। হাফিজ লাল বলের দলে নেই। আছেন সাদা বলের দলে। তাই সুযোগ আর লোভটা সামলাতে পারেননি। কাউকে না জানিয়ে সোজা চলে যান গলফ কোর্সে। সেখানে গিয়েই ক্ষান্ত হননি। সবার জন্য উন্মুক্ত সাউদ্যাম্পটনের এ গলফ কোর্সে বর্ষীয়ান এক নারীর সঙ্গে ছবি তুলে তা পোস্ট দিয়েছেন নিজের টুইটার অ্যাকাউন্টে।

সমালোচনার ঝড় বইয়ে দিতে ব্যস এতটুকুই যথেষ্ট। ব্যাপারটা নজরে আসতেই রীতিমতো রাগে ফুঁসছেন পিসিবি’র কর্মকর্তারা। সাবেক ক্যাপ্টেন ও বর্ষীয়ান এ ক্রিকেটারের এমন কাণ্ড মেনে নিতে পারছেন না পাকিস্তান ক্রিকেটের-কর্তা ব্যক্তিরা। বায়ো-সিকিউর বাবলের বাইরে থাকা অন্য কারোর সংস্পর্শে যাওয়া নিষেধ থাকলেও তা মানেননি হাফিজ।

হাফিজের কাণ্ড জেনে গেছে ইসিবি’র মেডিকেল টিমও। তাই এখন পাঁচ দিন স্বেচ্ছা-অন্তরণে থাকতে হবে পাকিস্তানের এ তারকা ক্রিকেটারকে। দলের সঙ্গে ফের যোগ দেওয়ার আগে কোভিড-১৯ পরীক্ষায় দুবার উত্তীর্ণ হতে হবে।

হাফিজের আগে বায়ো-সিকিউরিটি প্রোটোকল ভেঙে ছিলেন ইংল্যান্ডের স্টার পেসার জোফরা আর্চার।

সোনালীনিউজ/এসএ/এএস

Wordbridge School
Link copied!