• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এবার আ.লীগ-বিএনপির লড়াই জেএসএস হটাও


রাঙামাটি প্রতিনিধি সেপ্টেম্বর ২৫, ২০১৮, ০১:৪৭ পিএম
এবার আ.লীগ-বিএনপির লড়াই জেএসএস হটাও

রাঙামাটি: জাতীয় নির্বাচনে রাঙামাটির একমাত্র আসনটি নিজেদের আয়ত্তে রাখার সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি-জেএসএস। তবে আসনটি পুনরুদ্ধারে মরিয়া আওয়ামী লীগ ও বিএনপি। শেষ পর্যন্ত লড়াইটা ত্রিমুখী হলেও বড় দুই দলের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়াতে পারে স্বতন্ত্রপ্রার্থী।

প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর হলেও রাঙামাটির বাসিন্দাদের মূল সমস্যা দুর্গম যোগাযোগ ব্যবস্থা। যার কারণে শিক্ষা-চিকিৎসাসহ বিভিন্ন নাগরিক সুবিধা থেকেও বঞ্চিত অনেকে। বিশেষ করে পাহাড়ে সুপেয় পানির অভাব। এছাড়া, ভূমি বিরোধ নিষ্পত্তি না হওয়ার ক্ষোভ এবং পাহাড়ে স্থায়ী শান্তি প্রতিষ্ঠার দাবিও দীর্ঘদিনের। এত সবের মাঝেও গত ৫ বছরে রাঙামাটিতে প্রতিষ্ঠা হয়েছে মেডিকেল কলেজ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। বিদ্যুৎ সংযোগের আওতায় এসেছে অনেক এলাকা।

জেএসএস নিবন্ধিত দল না হলেও দশম সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে জয় পান সংগঠনটির নেতা উষাতন তালুকদার। আগামী নির্বাচনেও বড় দুই দলকে টপকে জয়ের ব্যাপারে আশাবাদী তিনি।

তার দাবি, চলতি মেয়াদে সবক্ষেত্রে যথেষ্ট উন্নয়ন হয়েছে।

আসনটি থেকে ১৯৯১, ১৯৯৬ ও ২০০৮ সালের নির্বাচনে জয় পান জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার।

তার দাবি, উন্নয়নের জন্য এবার নৌকায় ভোট দেবেন ভোটাররা। এখন পর্যন্ত দলে তারপক্ষে সমর্থনও রয়েছে ভালো।

নির্বাচনকে সামনে রেখে তৃণমূলের বিভিন্ন কমেটিতে পাহাড়ি নেতাকর্মীদের সুযোগ দিয়েছে বিএনপি। তবে মনোনয়নের দৌঁড়ে রয়েছেন বেশ কয়েকজন নেতা। তালিকার শীর্ষে রয়েছেন দলটির কেন্দ্রীয় নেতা দীপেন দেওয়ান। টিকেট পেতে চান জেলা বিএনপির সভাপতি শাহ আলম ও যুগ্ম সম্পাদক মামুনর রশীদ।

দশ উপজেলা ও দুই পৌরসভা নিয়ে রাঙামাটি আসনে ভোটার ৪ লাখ ১১ হাজারের বেশি।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!