• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

গোসলে বেশি পানি ঢাললেই জরিমানা কোহলিদের


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ৮, ২০১৮, ০৫:৪৯ পিএম
গোসলে বেশি পানি ঢাললেই জরিমানা কোহলিদের

ফাইল ছবি

ঢাকা: দেড় মাসের সফরে ভারতের জাতীয় দলের ক্রিকেট দল এখন দক্ষিণ আফ্রিকার কেপটাউনে। ভূগর্ভস্থ পানির স্তর নিচে নেমে যাওয়ার শহরটিতে চলছে পানির তীব্র সঙ্কট। নগর কর্তৃপক্ষ পানি ব্যবহারে কঠোর বিধিনিষেধ আরোপ করেছে। কিন্তু তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশে পাশে উঠা নামা করছে। ফলে বিপাকে পড়েছে বিরাট কোহলির দল।

ভারতীয় একটি সংবাদপত্র ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, দক্ষিণ আফ্রিকার কেপটাউন শহরে চলছে পানির সঙ্কট। এর মধ্যেই ভারতীয় দল সেখানে সিরিজ খেলতে গেছে। প্রোটিয়াদের বিপক্ষে তিনটি টেস্ট, ছয়টি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে কোহলিরা।

শহরের তাপমাত্রা যখন ২৭ ডিগ্রি সেলসিয়াস ভারতীয় দল তখন কেপটাউনে গিয়ে পৌঁছায়। হোটেলে পৌঁছানোর পরই পানি সাশ্রয়ের জন্যে কর্তৃপক্ষের পক্ষ থেকে তাদের এই অনুরোধ করা হয়েছে। ভারতীয় ক্রিকেটারদের দুই মিনিটের মধ্যে গোসল সেরে ফেলার পরামর্শ দেয়া হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, ভারতীয় দলে এমন অনেক ক্রিকেটারই আছেন যারা, এমন জায়গা থেকে এসেছেন যাদের নিজের এলাকাতেও রয়েছে পানির তীব্র সঙ্কট। আর একারণে তারা কর্তৃপক্ষের এধরনের অনুরোধের মর্ম বুঝতে পেরেছেন।

শহরের বাসিন্দাদের পানি ব্যবহারের একটি হিসেব বেঁধে দিয়েছে নগর কর্তৃপক্ষ। এক মাসে একটি পরিবার ১০,৫০০ লিটার পানি খরচ করতে পারবে। অথবা এক ব্যক্তি একদিনে ৮৭ লিটার পানি ব্যবহার করতে পারবেন। শহরের বেশিরভাগ মানুষই কর্তৃপক্ষের এই বিধিনিষেধ মেনে চলছেন।

কারণ, নগর কর্তৃপক্ষ সতর্ক করে দিয়েছেন, বিধিনিষেধ অমান্য করলে তাদের ৮০০ ডলার পর্যন্ত জরিমানা করা হতে পারে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!