• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিনা প্রতিদ্বন্দ্বিতায় ফের বিসিবি সভাপতি নাজমুল হাসান


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১, ২০১৭, ০৬:৫৮ পিএম
বিনা প্রতিদ্বন্দ্বিতায় ফের বিসিবি সভাপতি নাজমুল হাসান

ছবি: বিসিবির সৌজন্যে

ঢাকা: ‌‘সব পরিচালক বলছেন আমাকেই সভাপতি পদে দাঁড়াতে হবে। যদি প্রার্থীই না থাকে তবে নির্বাচন হবে না। যেহেতু কোনো প্রার্থী নেই, তাই আমিই আবার বিসিবি সভাপতি হচ্ছি।’ মঙ্গলবার নির্বাচনের প্রক্রিয়া শেষে এভাবেই নিজের মতামত জানিয়েছিলেন নাজমুল হাসান। হাঁ সত্যি তাই, বিনা প্রতিদ্বন্দ্বিতায় পরবর্তী চার বছরের জন্য আবারও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি হলেন সরকার দলীয় এই সাংসদ।

তিন ক্যাটাগরিতে বিসিবিরর পরিচালনা পর্ষদের সদস্য ২৫ জন। তারমধ্যে ২২ জন বিনা প্রতিদ্ধন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ফলে ৩১ অক্টোবর তিনটি পদে নির্বাচন সম্পন্ন হয়। নির্বাচনে ঢাকা বিভাগ থেকে সমান সংখ্যক ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন নাইমুর রহমান দুর্জয় ও সৈয়দ আশফাকুল ইসলাম। তবে বরিশাল বিভাগে আলমগীর হোসেন আলোর কাছে হেরেছেন বিদায়ী বোর্ড পরিচালক এম এ আউয়াল চোধুরী ভুলু। তিনি বরিশাল বুলসের মালিক।

ফলাফল ঘোষণা শেষে নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, বুধবার পরিচালকরা বৈঠকে বসবেন এবং সেখানেই নতুন সভাপতি নির্বাচন করা হবে। হলও তাই। এদিন নাজমুল হাসানই বিসিবি সভাপতি নির্বাচিত হলেন। তার কোনো প্রতিদ্বন্দ্বিই ছিল না। তার মানে বিনা প্রতিদ্বন্দ্বিতায় টানা দ্বিতীয়বারের মতো ক্রিকেট বোর্ডের প্রধানের দায়িত্ব পেলেন তিনি।

উল্লেখ্য, ২০১২ সালে তৎকালীন বিসিবি সভাপতি আ হ ম মুস্তফা কামাল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সহ-সভাপতি মনোনীত হন। পরে সরকারের মনোনয়নে প্রথমবার বিসিবির সভাপতির দায়িত্ব পান পাপন। একবছর পর প্রথম নির্বাচিত সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন তিনি। সেসময় বিরোধীপক্ষ ছিল সাবের হোসেন চৌধুরীর প্যানেল। ওই নির্বাচনের প্রক্রিয়ার স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তুলে নির্বচন বয়কট করেন তারা। তাই সেবারও নির্বাচিত হয়েছিলেন বিনা প্রতিদ্বন্দ্বিতায়। সেই থেকে ২০১৭ সালের ১৬ অক্টোবর পর্যন্ত বিসিবি সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন নাজমুল হাসান। আর এবারও কোনও প্রার্থী না থাকায়  বিনা প্রতিদ্বন্দ্বিতায় ফের নির্বাচিত হলেন তিনি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!