• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার সারাদেশে বিএনপির বিক্ষোভ


নিজস্ব প্রতিবেদক মে ২৪, ২০১৭, ০১:৩১ পিএম
বৃহস্পতিবার সারাদেশে বিএনপির বিক্ষোভ

ফাইল ছবি

ঢাকা: রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করার অনুমতি না দেয়ায় সারাদেশে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা করেছে বিএনপি। আগামীকাল বৃহস্পতিবার সারা দেশে এ কর্মসূচি পালন করবে তারা।

বুধবার (২৪ মে) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে পুলিশি তল্লাশির প্রতিবাদে বুধবার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করার অনুমতি চেয়েছিল বিএনপি। অনুমতি না দেয়ার প্রতিবাদে আগামীকাল সারা দেশে সব জেলা ও মহানগরে এবং রাজধানীর থানায় থানায় বিক্ষোভ সমাবেশ পালন করবে।

সমাবেশের অনুমতি চেয়ে গত সোমবার ডিএমপি কমিশনার ও গণপূর্ত অধিদপ্তরকে চিঠি দিয়েছিল বিএনপি। গতকাল মঙ্গলবার দিনভর দলটির নেতারা জনসভার অনুমতি পাওয়ার অপেক্ষায় ছিলেন। সকালে দলের কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরীর নেতৃত্বে একটি প্রতিনিধিদল পুলিশ কর্মকর্তাদের সঙ্গে দেখা করে। কিন্তু প্রতিনিধিদলকে কিছু জানানো হয়নি। জনসভা করার অনুমতি না দেয়ার প্রতিবাদে এ কর্মসূচির ঘোষণা দিল দলটি।

উল্লেখ্য, গত শনিবার সকালে গুলশানে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে হঠাৎ করে তল্লাশি চালায় পুলিশ। পরদিন বিএনপির স্থায়ী কমিটির সভায় ওই তল্লাশির প্রতিবাদে বুধবার সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করার সিদ্ধান্ত হয়। 

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!