• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত বেরোবি


নাসরিন জাহানা জয়া, (বেরোবি) রংপুর জানুয়ারি ১৯, ২০১৭, ০৪:২০ পিএম
ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত বেরোবি

রংপুর: কারো চোখ আনন্দে চকচক করছে, রাজ্যের আনন্দ বুঝি ঠিকরে বের হয়ে আসতে চাইছে ছোট্ট দুটি চোখ দিয়ে। আবার কারো চোখে যেন কোন স্বপ্ন নেই; নেহাত চলতে হচ্ছে তাই চলছে। কেউ কেউ উৎসুক ভঙ্গি তে চাইছে এদিক ওদিক। আবার কেউ কেউ নিরানন্দে হেটে চলেছে অথবা দাঁড়িয়ে আছে। কারো সাথে বাবা-মা অথবা বড় ভাই-বোন। কেউ আবার একা। কারো কারো সাথে এসেছেন স্বামী। আবার কেউ কেউ একা। কারো কারো ভাব টা এমন যে আমি একাই একশো! 

একেকজন একেক ভাবে, একেক ভঙ্গিতে এগিয়ে যাচ্ছে বা দাঁড়িয়ে আছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে। একেকজনের আচরণ,কাজ বা ভঙ্গি একেকরকম হলেও প্রত্যেকের উদ্দেশ্য কিন্তু এক। আর সেটা হল বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ভর্তি।

বুধবার (১৮ জানুয়ারী) থেকে শুরু হওয়া বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে প্রথম পর্যায়ের ভর্তির বৃহস্পতিবার ছিল দ্বিতীয় দিন। পছন্দের বিষয়ে ভর্তি হতে পারায় অনেকেই যেমন খুব খুশি, আবার বিপরীত কারণে কারো কারো মন খারাপ।শুধুমাত্র ভর্তি হতে হবে তাই ভর্তি হতে আসা-এরকম শিক্ষা্থীর সংখ্যাও নেহাত কম নয়। বাবা-মা চান সন্তান রংপুরে পড়ুক,বাসায় থেকে যাওয়া আসা করুক, এরকমও কিছু শিক্ষার্থীর দেখা পাওয়া যায়নি যে তা কিন্তু নয়।

নাবিলা রহমান নামের এক শিক্ষার্থী জানান, তার বাসা রংপুর শহরে। পছন্দের বিষয়ে ভর্তির সুযোগ পেয়েছে আর বাবা-মা খুশি হবে বাসায় থেকে পড়লে তাই তার ভর্তি হতে আসা। শহিদুল ইসলাম নামের আরেক শিক্ষার্থী জানান, আর্থিক সমস্যার কারণে দেশের অনেক ভাল ভাল বিশ্ববিদ্যালয়ে সুযোগ পাওয়ার পরও এখানে ভর্তি হতে আসা।তবে পছন্দের বিষয়ে ভর্তি হতে পেরে তার কোন আক্ষেপ নেই।

নির্ধারিত সময়ে কোনো প্রার্থী ভর্তি হতে ব্যর্থ হলে তার ভর্তির যোগ্যতা বাতিল হয়ে যাবে এবং আসন শুন্য থাকা সাপেক্ষে মেধা তালিকা থেকে শুন্য আসনে ভর্তি করা হবে।

চলতি বছর বেরোবির ছয়টি অনুষদের ২১টি বিভাগে মোট ১২৩০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। প্রথম মেধা তালিকা থেকে ভর্তি ও বিভাগ পরিবর্তন শেষে আগামী ২৪ জানুয়ারি দ্বিতীয় মেধা তালিকা প্রকাশ করা হবে এবং এই তালিকা থেকে ৩০ ও ৩১ জানুয়ারি ভর্তি নেওয়া হবে। ভর্তির জন্য প্রয়োজনীয় কাগজপত্রসহ যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট www.brur.ac.bd –তে দেওয়া হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!