• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘সময় হয়েছে সরকারের অপকর্ম রুখে দাঁড়ানোর’


নিজস্ব প্রতিবেদক মার্চ ২, ২০১৭, ০১:১২ পিএম
‘সময় হয়েছে সরকারের অপকর্ম রুখে দাঁড়ানোর’

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকার জনগণের সরকার নয়, জনগণের প্রতি এই সরকারের কোনো জবাবদিহিতা নেই। এই সরকার অনির্বাচিত সরকার তাই একের পর এক গণবিরোধী সিদ্ধান্ত নিচ্ছে। তাই এখন সময় হয়েছে সরকারের অপকর্মের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর।

বৃহস্পতিবার (২ মার্চ) সকালে গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে সারা দেশে বিএনপির কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট প্রাঙ্গণে এক অবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, খালেদা জিয়া ছাড়া দেশে কোনো নির্বাচন হলে জনগণ তা মেনে নেবে না। এই নির্বাচন জনগণ প্রতিরোধ করবে।তাই আসুন, আমরা সবই মিলে এই সরকারের সকল অপকর্মের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলি। তিনি আরও বলেন, 'আমরা শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে নিরপেক্ষ, নির্দলীয় সরকারের অধীনে গ্রহণযোগ্য নির্বাচনের জন্য এই সরকারকে বাধ্য করবো।'

ফখরুল আরও বলেন, গ্যাসের দাম বাড়ানো যাবে না, কমাতে হবে; এটি জনগণের দাবি। জনগণের এই দাবি পূরণের জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

পরিবহন ধর্মঘটকে সরকারের সাজানো ‘নাটক’ হিসেবে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, গত দুইদিন কী ‘নাটক’ তারা দেখালো। সরকারের মন্ত্রী উসকানি দিয়ে একটা ধর্মঘট করে জনগণকে যেমন কষ্ট দিয়েছেন, তেমনি একজন শ্রমিকেরও মৃত্যু হয়েছে। এই সরকার প্রতিটি ক্ষেত্রে জনজীবন দুর্বিষহ করে তুলেছে।

অবস্থান কর্মসূচিতে অন্যদের মধ্যে আরো বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!