• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

জামালপুরের ১৬ গ্রামে ঈদ উদযাপন


জামালপুর প্রতিনিধি এপ্রিল ১০, ২০২৪, ১২:৩০ পিএম
জামালপুরের ১৬ গ্রামে ঈদ উদযাপন

জামালপুর: সৌদি আরবের সঙ্গে মিল রেখে জামালপুরের সরিষাবাড়ী উপজেলার কয়েকটি গ্রামের মানুষ এক সঙ্গে ঈদের নামাজ আদায় করেছেন। বিছিন্নভাবে গ্রামগুলোতে উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর। 

বুধবার (১০ এপ্রিল) সকাল সাড়ে ৮টার দিকে সরিষাবাড়ী পৌরসভার বলারদিয়ার মধ্যপাড়া মাস্টার বাড়ি জামে মসজিদ মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। ইমামতি করেন বলারদিয়ার জামে মসজিদের খতিব মাওলানা মো. আজিম উদ্দিন মাস্টার।

ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ঈদ জামাতে পুরুষের পাশাপাশি নারীদেরকেও অংশগ্রহণ করতে দেখা যায়। উপজেলার বলারদিয়ার, সাতপোয়া, সাঞ্চারপাড়, পঞ্চপীর, পাখাডুবি, বনগ্রাম, বালিয়া, বাউসী, হোসনাবাদ, পাটাবুগা, পুঠিয়ারপাড় ও বগারপাড় গ্রামের প্রায় দুই শতাধিক মানুষ এ নামাজে অংশ নেয়।

এ ব্যাপারে বলারদিয়ার জামে মসজিদের ইমাম মাওলানা আজিম উদ্দিন মাস্টার বলেন, সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে রমজানের রোজা শুরু হয়। তাই তাদের সঙ্গে মিল রেখে ঈদুল ফিতরের নামাজ ও ঈদ আনন্দ উদযাপন করে থাকি আমরা। মধ্যপ্রাচ্যের সঙ্গে বাংলাদেশের সময়ের পার্থক্য মাত্র তিন ঘণ্টা। মধ্যপ্রাচ্যের চাঁদ ওঠার পুরো একদিন পর বাংলাদেশের ঈদ পালন করা হয়। তাই আমার একদিন আগে রোজা শুরু করি এবং একদিন আগে ঈদ উদযাপন করে থাকি।

সরিষাবাড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) মুশফিকুর রহমান বলেন, দীর্ঘদিন ধরে এ উপজেলায় একদিন আগে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। তারই ধারাবাহিকতায় আজ বুধবার সকালেও সুষ্ঠু এবং সুশৃঙ্খলভাবে এ উপজেলায় দুইটি ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

এমএস

Wordbridge School
Link copied!