• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

৩ ডোজ টিকা নেয়া ওমর ফারুক কোথায়?


নিউজ ডেস্ক জুলাই ২৮, ২০২১, ০৯:৫৮ পিএম
৩ ডোজ টিকা নেয়া ওমর ফারুক কোথায়?

সংগৃহীত ছবি

ঢাকা: করোনার তিন ডোজ টিকা নেয়ার অভিযোগ তোলা ওমর ফারুকে পাওয়া যাচ্ছে না। ফারুককে বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করেছে তার পরিবার। তবে তা অস্বীকার করছে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ।  

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ গণমাধ্যমের কাছে ওমর ফারুককে তিন ডোজ টিকা দেয়ার বিষয়টি স্বীকার করেন। তিনি বলেন, এরপরও ফারুক সুস্থ আছেন এবং তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। 

তবে উপাচার্য পরে তার বক্তব্য পরিবর্তন করে কয়েকটি সংবাদমাধ্যমকে জানান, তাদের প্রতিষ্ঠান থেকে কাউকে একসঙ্গে তিন ডোজ টিকা দেয়া হয়নি।

সৌদি আরবে যাওয়ার আগে করোনা প্রতিরোধী টিকা নিতে সোমবার (২৬ জুলাই) রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলল বিশ্ববিদ্যালয়ে আসেন নারায়ণগঞ্জের বাসিন্দা ওমর ফারুক। তবে না বুঝেই তিনটি বুথ থেকে তিন ডোজ টিকা নেন তিনি।

টিকা নেয়ার পর ওমর ফারুক একটি বেসরকারি টেলিভিশনকে বলেন, ‘আমি যখন প্রথমে টিকাকেন্দ্র ঢুকলাম, তখন একজন ইশারা দিয়ে ডান সাইটে যেতে বললেন। ওখানে গিয়ে এক ডোজ টিকা নিলাম। টিকা দিয়ে উনি সামনের দিকে যেতে বললেন।

‘সামনের ব্যক্তি দ্বিতীয়বার টিকা দিয়ে বললেন, আপনি সামনে যান। আরও সামনের দিকে এগিয়ে গিয়ে একটি চেয়ারে বসলাম। উনি কিছু জিজ্ঞেস না করে আরও এক ডোজ টিকা আমাকে দিয়েছেন। পরে বাইরে এসে লোকদের জিজ্ঞেস করলাম আপনারা কয়বার টিকা দিয়েছেন, তারা বললেন, একবার।’

বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক আলোচনার মধ্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ মঙ্গলবার (২৭ জুলাই) বিকেলে একটি গণমাধ্যমকে বলেন, ‘ওমর ফারুক সুস্থ আছেন এবং তিনি সাত দিন পর্যবেক্ষণে থাকবেন।’

তবে এর কয়েক ঘণ্টার মধ্যে উপাচার্য তার বক্তব্য পরিবর্তন করে দাবি করেন, একজনকে তিনবার টিকা দেয়ার কোনো ঘটনা ঘটেনি।

সূত্র-নিউজবাংলা২৪

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!