• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

আমি অসুস্থ এবং ক্লান্ত: বাইডেন


আন্তর্জাতিক ডেস্ক মে ২৫, ২০২২, ০১:১১ পিএম
আমি অসুস্থ এবং ক্লান্ত: বাইডেন

ঢাকা : যুক্তরাষ্ট্রের টেক্সাসের একটি প্রাইমারি স্কুলে বন্দুকধারীর গুলিতে ২১ জন নিহতের ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন। খবর বিবিসির।

এই ঘটনার তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় হোয়াইট হাউসে এক ভাষণে বাইডেন বলেন, এ ঘটনায় তিনি অসুস্থ এবং ক্লান্ত হয়ে পড়েছেন।

প্রেসিডেন্ট বাইডেন বলেন, কতগুলো ছোট ছোট শিশু যারা এই ভয়াবহ ঘটনার সাক্ষী হয়ে রইলো। তারা তাদের বন্ধুদের নির্মম মৃত্যু দেখল। তাদের মনে হয়েছে তারা যুদ্ধক্ষেত্রে রয়েছে। এই ঘটনা তাদের বাকি জীবনে তাড়া করে বেড়াবে।

তিনি বন্দুক ব্যবহার নিয়ন্ত্রণের আহ্বান জানিয়েছেন।

এই ঘটনায় ভুক্তভোগীদের সম্মানে হোয়াইট হাউস এবং অন্যান্য ফেডারেল ভবনগুলোতে পতাকা অর্ধনমিত রাখার নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট।

বাইডেন গাড়ি দুর্ঘটনায় তার শিশু কন্যা হারিয়েছেন এবং ক্যানসারে হারিয়েছেন তরুণ ছেলেকে।

বাইডেন বলেন, ‘আমি ক্লান্ত এবং অসুস্থ। আমাদের এখনই পদক্ষেপ নিতে হবে। আমরা এই হত্যাকাণ্ডের উপর প্রভাব ফেলতে পারি না এটা আমাকে বলবেন না।’

মঙ্গলবার টেক্সাসের একটি প্রাইমারি স্কুলে বন্দুকধারীর গুলিতে ১৮ শিক্ষার্থীসহ ২১ জন নিহত হয়েছেন।

টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবটের জানান, স্থানীয় সময় মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে টেক্সাসেস রব এলিমেন্টারি স্কুলে এ ঘটনা ঘটে। এটি একটি প্রাইমারি স্কুল। এর শিক্ষার্থীদের বয়স পাঁচ থেকে ১১ বছর।

অ্যাবট আরও জানিয়েছেন, বন্দুকধারী ওই ব্যক্তির নাম সালভাদর রামোস। তার বয়স ১৮। তিনি ওই এলাকারই বাসিন্দা। তিনি শুটিংয়ের সময় একটি হ্যান্ডগান এবং সম্ভবত একটি রাইফেল ব্যবহার করেছিলেন। যদিও এটি এখনও নিশ্চিত নয়।

আগামী বৃহস্পতিবার জেলার স্কুলগুলোতে শেষ ক্লাস হওয়ার কথা ছিল। কিন্তু বছরের বাকি সব ক্লাস ও কার্যক্রম এখন বাতিল করা হয়েছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!