• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

কাতারে ৭ম কেন্দ্রীয় পৌরসভা নির্বাচনের ফলাফল ঘোষণা


মো নাহিদ ইসলাম, কাতার প্রতিনিধি জুন ২৪, ২০২৩, ১০:০৬ এএম
কাতারে ৭ম কেন্দ্রীয় পৌরসভা নির্বাচনের ফলাফল ঘোষণা

ঢাকা: কাতারের মাননীয় আমির শেখ তামিম বিন হামাদ আল থানি কর্তৃক জারিকৃত ২০২৩ সালের ২৮নং ডিক্রি অনুসারে গতকাল ২২ জুন শান্তিপূর্ণভাবে কাতারে ‘৭ ম কেন্দ্রীয় পৌরসভার নির্বাচন’ সম্পন্ন হয়েছে।

মোট ২৯টি পৌর এলাকার মধ্যে ২৭ ও ২৮ নং পৌর আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন যথাক্রমে রাশিদ সারিয়া ঘাজওয়ান আল সারিয়া আল কাবি ও নাসের খলিফা নাসের তাওয়ার আল কাওয়ারী। 

বাকি ২৭টি পৌর এলাকায় মোট ১০২ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। প্রতিদ্বন্দ্বীদের মধ্যে চার জন মহিলা প্রার্থীও ছিলেন। দেশ জুড়ে ২৭ নির্বাচনী এলাকায় সকাল ৮টা থেকে সন্ধ্যা ৫টা পর্যন্ত একাধারে ভোট গ্রহণ কার্যক্রম অব্যাহত থাকে। দিনের ৪৪ ডিগ্রী প্রখর তাপমাত্রা উপেক্ষা করে নারী-পুরষ ভোটাররা ভোটকেন্দ্রে উপস্থিত হয়। অত্যন্ত শান্তিপূর্ণ ও সৌহার্দপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। 

প্রার্থীরা সংরক্ষিত চেয়ারে একই লাইনে একসাথে বসে নির্বাচন প্রক্রিয়া উপভোগ করতে দেখা যায়।ভোট গ্রহণ প্রক্রিয়ায় প্রার্থীরা সন্তোষ প্রকাশ করেছেন। কোথায় কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায় নি।

দেশজুড়ে মোট ভোটার উপস্থিতি ছিল ৪০.৭ শতাংশ। ভোট গণনা শেষে কেন্দ্রীয় পৌরসভা নির্বাচনের তত্ত্বাবধায়ক কমিটি কর্তৃক ফলাফল ঘোষণা করলে তা রাত দশটায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগ প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে মিডিয়াকে জানিয়ে দেয়। কোনো মহিলা প্রতিদ্বন্দ্বী নির্বাচনে বিজয়ী হয়নি। বিজয়ী ও পরাজিত প্রার্থীরা আন্তরিকতার সাথে ঘোষিত ফলাফল মেনে নিয়েছে। 

কেন্দ্রীয় পৌরসভা নির্বাচনের তত্ত্বাবধায়ক কমিটি নির্বাচিত প্রতিনিধিদের অভিনন্দন ও দায়িত্বপালনে সাফল্য কামনা করেন। কমিটি অত্যন্ত সুষ্ঠু ও সৌহার্দ্যপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!