• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

মস্কোতে জরুরি অবস্থা জারি, সেন্ট পিটার্সবার্গে ওয়াগনার অফিসে অভিযান


আন্তর্জাতিক ডেস্ক জুন ২৪, ২০২৩, ০৩:৩৩ পিএম
মস্কোতে জরুরি অবস্থা জারি, সেন্ট পিটার্সবার্গে ওয়াগনার অফিসে অভিযান

ঢাকা : রাশিয়ান ভাড়াটে গ্রুপ ওয়াগনারের নেতা ইয়েভজেনি প্রিগোজিনের বিদ্রোহের পর থেকেই সর্বোচ্চ নিরাপত্তা নেয়া হয়েছে রাশিয়ার বিভিন্ন শহরে। যদিও রোস্তভ শহরে বিমান ও সামরিক ঘাঁটি নিয়ন্ত্রণে নিয়েছে ওয়াগনার।

এর পরপরই মস্কো এবং আশেপাশের এলাকাজুড়ে জরুরি অবস্থা ঘোষণা করেছে কর্তৃপক্ষ। রাশিয়ার জাতীয় সন্ত্রাসবিরোধী কমিটি জানায়, শহর এবং মস্কো অঞ্চলে সম্ভাব্য সন্ত্রাসী হামলা প্রতিরোধ করতে সন্ত্রাসবিরোধী অভিযান চালানো হচ্ছে।

মস্কোর পাশাপাশি ইউক্রেন সীমান্তবর্তী দক্ষিণ-পশ্চিম রাশিয়ার ভোরোনেজ অঞ্চলেও এই ধরনের জরুরি অবস্থা ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

এদিকে রাশিয়ান আইন প্রয়োগকারীরা সেন্ট পিটার্সবার্গে ওয়াগনার অফিসে অভিযান চালিয়েছে বলে জানিয়েছে স্থানীয় সংবাদ সংস্থা ফনটাংকা।

শনিবার তাদের টেলিগ্রাম চ্যানেলে অভিযানের বিষয়ে পোস্ট করে সংবাদ সংস্থাটি। তারা জানায়, আইনশৃঙ্খলা বাহিনী সেন্ট পিটার্সবার্গের জোলনায়া রাস্তায় পিএমসি ওয়াগনার সেন্টারে প্রবেশ করেছে। দাঙ্গা পুলিশ এবং জাতীয় গার্ডদের সাথে দুটি বাস ভবনের সামনে পৌঁছায় এবং সাধারণ পোশাকের লোকদের সাথে একসাথে প্রবেশ করে।

সে সময় স্বয়ংক্রিয় রাইফেলসহ মুখোশ পরা মানুষ সেন্ট পিটার্সবার্গের ব্লাগোভেশচেনস্কি সেতুর কাছে মোতায়েন করা হয়েছিল বলে জানায় নিউজ আউটলেটটি।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!