• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জয়ধ্বনির সভাপতি অপূর্ব, সম্পাদক পার্থ


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১০, ২০২২, ১২:২৯ পিএম
জয়ধ্বনির সভাপতি অপূর্ব, সম্পাদক পার্থ

ঢাকা : ঢাকা বিশ্ববিদ্যালয়ের জয়ধ্বনি সাংস্কৃতিক সংগঠনের ২০২২-২৩ বর্ষের নির্বাহী কমিটি ঘোষিত হয়েছে। শনিবার (৯ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) দ্বিতীয় তলায় সংগঠনের কার্যালয়ে ৩১ সদস্য বিশিষ্ট এই কমিটি ঘোষণা করেন জয়ধ্বনির মডারেটর ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের চেয়ারম্যান ড. দেব প্রসাদ দাঁ।

নতুন কমিটিতে সভাপতি ও সম্পাদক নির্বাচিত হয়েছেন শাহরিয়ার কবির অপূর্ব ও পার্থ সাগর। অপূর্ব বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের ২০১৬-১৭ ও পার্থ একই বিভাগের ২০১৭-১৮ বর্ষের শিক্ষার্থী। 

১৯৯৮ সালের ৩০ নভেম্বর প্রতিষ্ঠার পর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় পরিমণ্ডলে শুদ্ধ বাংলা সংগীত চর্চায় নেতৃত্ব দিয়ে এসেছে জয়ধ্বনি। সংগঠনটিতে বিভিন্ন সময় নেতৃত্ব দিয়েছেন দেশের জনপ্রিয় সংগীত শিল্পী শারমিন সুমি (চিরকুট), প্রকাশ বণিক (বাউলা), পারভেজ সাজ্জাদ, ড. প্রদীপ কুমার নন্দী, বিমান চন্দ্র বিশ্বাস প্রমুখ। চৈত্র সংক্রান্তি, বর্ষার গান, শরতের গান, জাতীয় পতাকা উৎসব সহ বিভিন্ন জাতীয় দিবসে সংগঠনটি বিভিন্ন ধারার বাংলা গান, নৃত্য, গীতিনাট্য, আবৃত্তি পরিবেশন করে থাকে। 

ঘোষিত কমিটিতে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন মোহাম্মদ সানাউল্লাহ ও আনোয়ার হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক সাফওয়ান চৌধুরী ও সানজিদা চিত্রা, সাংগঠনিক সম্পাদক মো. জাহিদ হাসান। এছাড়া কোষাধ্যক্ষ মিতশ্রী রায় লাবণ্য, দপ্তর সম্পাদক মেরাজ উন-নবী, প্রচার সম্পাদক সুরাইয়া পারভীন দীপা, প্রকাশনা সম্পাদক প্রজ্ঞা লাবনী সেন, প্রশিক্ষণ ও কর্মশালা সম্পাদক রাবেয়া খানম রাবু, নাট্য ও মঞ্চ সম্পাদক আবু সাঈদ, নৃত্যকলা সম্পাদক জারমিন হক সেনপি, পরিবেশ ও সমাজসেবা সম্পাদক মো. নাজিমুর রহমান এবং গীতিনাট্য সম্পাদক আব্দুল্লাহ আল মুজাহিদ নির্বাচিত হয়েছেন। 

কমিটিতে সদস্য হয়েছেন- রিয়াদ মোর্শেদ রামিম, এস এম আজিজুল হাকিম, সাদিকুর রহমান সানি, আলমগীর কবির সোহান, মো. রাকিবুল হাসান, অনিক মিয়া, মো. হাবিবুর রহমান, চৈতি বর্মন, মৌমিতা ধর, রাফিউল আলম রিফাত, আরিফ আল হাসান, সবুজ আহমেদ, মোহাম্মদ শামীম, অর্পিতা শীল এবং তিথী বিশ্বাস।

সোনালীনিউজ/এনএন

Wordbridge School
Link copied!