• ঢাকা
  • সোমবার, ১৭ জুন, ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

শাহবাগে প্রকৌশলীকে চড় দেওয়া ব্যক্তি কৃষক লীগ নেতা


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ২৭, ২০২২, ১১:৩৯ এএম
শাহবাগে প্রকৌশলীকে চড় দেওয়া ব্যক্তি কৃষক লীগ নেতা

কৃষক লীগের সভাপতি বানি আমিন। ছবি: সংগৃহীত

ঢাকা : সুষ্ঠু ভোট দাবিতে লিফলেট বিতরণের সময় পানি বিশেষজ্ঞ প্রবীণ প্রকৌশলী ম. ইনামুল হককে প্রকাশ্যে চড় দেওয়া হয়েছে।

শনিবার (২৪ ডিসেম্বর) বিকেলে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে এই ঘটনা ঘটে। এই ঘটনার একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়েছে। প্রবীণ প্রকৌশলীর সাথে যে ব্যক্তি এমনটা করেছেন তার পরিচয় পাওয়া গেছে।

অভিযুক্ত ব্যক্তির নাম বানি আমিন। তিনি মেহেরপুরের গাংনী উপজেলার কাজিপুর ইউনিয়নের বেতবাড়িয়া গ্রামের বাসিন্দা ও ইউনিয়ন কৃষক লীগের সভাপতি।

বানি আমিন সাংবাদিকদের জানান, আওয়ামী লীগের কাউন্সিলে কৃষক লীগের পক্ষ থেকে তিনি অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন। পথে এক প্রবীণ ব্যক্তি আওয়ামী লীগের সভাপতির বিরুদ্ধে বিষোদ্‌গার করছিলেন দেখে রাগে তিনি তাকে চড় মারেন। বিষয়টি নিয়ে তিনি এখন লজ্জিত।

জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক ওয়াসিম সাজ্জাদ বলেন, ‘বানি আমিন কৃষক লীগ করার আগে ইউনিয়ন যুবলীগের সভাপতি ছিলেন। চলতি বছর কৃষক লীগের কাউন্সিলে তাকে কাজিপুর ইউনিয়ন সভাপতি নির্বাচিত করা হয়েছে।’

কাজিপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আলম হোসাইন বলেন, ‘বানি আমিনের বিরুদ্ধে এলাকায় তেমন কোনো অভিযোগ শোনা যায়নি। তিনি ঢাকাতে যে কাজ করেছেন তা একেবারে অপ্রত্যাশিত।’

এর আগে ইনামুল ম. হক বলেন, তারা সর্বজন বিপ্লবী দলের ব্যানারে ২০২১ সাল থেকে প্রতি শনিবার শাহবাগে লিফলেট বিতরণসহ নানা কর্মসূচি পালন করেন। জাতীয় সরকারের অধীনে সুষ্ঠু ভোটের দাবিতে আগামী ২৭ ডিসেম্বর তাদের অর্ধদিবস হরতাল কর্মসূচি রয়েছে। এই কর্মসূচির সমর্থনে গত শনিবার বিকেলে শাহবাগ এলাকায় লিফলেট বিতরণ করছিলেন। এসময় এক ব্যক্তি তার ওপর চড়াও হয়।

তিনি বলেন, জনগণের দাবি নিয়ে কথা বলায় ক্ষমতাসীন দলের কর্মীদের দ্বারা আক্রান্ত হয়েছেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!