• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০, ১১ কার্তিক ১৪২৭
Sonalinews.com

অ্যাপস ছাড়া মোটরসাইকেলে যাত্রী বহন করলেই ব্যবস্থা


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১৭, ২০২০, ০৮:৪৮ পিএম অ্যাপস ছাড়া মোটরসাইকেলে যাত্রী বহন করলেই ব্যবস্থা

ঢাকা: অ্যাপস ছাড়া রাজধানী ঢাকায় মোটরসাইকেল ও প্রাইভেটকারে যাত্রী বহন করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে পুলিশ। চালকের পাশাপাশি যাত্রীর বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। 

বৃহস্পতিবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য হানান অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার। 

উত্তরায় অ্যাপস ছাড়া যাত্রী বহন করতে গিয়ে মোটরসাইকেল ছিনতাইয়ের ঘটনায় দুজনকে গ্রেপ্তারের বিষয়ে এ সংবাদ সম্মেলন করা হয়। গ্রেপ্তার ব্যক্তিরা-হলেন মাসুম মোল্লা ও মো. ইমরান।

এ কে এম হাফিজ আক্তার জানান, গত ২১ আগস্ট দুপুরে তুরাগ থানাধীন ১৫ নম্বর সেক্টরের ৫ নম্বর ব্রিজ সংলগ্ন ওয়ার্ল্ড ইউনিভার্সিটির গলিতে অজ্ঞাতনামা ব্যক্তিরা একটি মোটরসাইকেলের গতিরোধ করে। চালককে ভয়ভীতি দেখিয়ে তার মোটরসাইকেল ও মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায় তারা। এ ঘটনায় তুরাগ থানায় মামলা হয়। অ্যাপস ছাড়াই যাত্রী পরিবহন করছিল চালক। মামলাটির ছায়া তদন্ত শুরু করে ডিবি। গত মঙ্গলবার রামপুরা থেকে ইমরান এবং বুধবার বাগেরহাট থেকে মাসুম মোল্লাকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা মোটরসাইকেল ছিনতাইয়ের কথা স্বীকার করেছেন। 

অতিরিক্ত কমিশনার বলেন, যখন কোনও যাত্রী পাঠাও কিংবা উবারের মোটরসাইকেলে ওঠেন তখন কিন্তু পুলিশ জিজ্ঞাসা করে না কে কীভাবে উঠছে। দুর্ঘটনা ঘটলেই পুলিশ জানতে পারে। অ্যাপসভিত্তিক মোটরসেবার প্রতিষ্ঠানগুলোর সঙ্গে যোগাযোগ করে এ ব্যাপারে নিয়ন্ত্রণমূলক কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

সোনালীনিউজ/এইচএন

Side banner