• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ঈদ জামাত নিয়ে মন্ত্রণালয়ের জরুরি নির্দেশনা


নিজস্ব প্রতিবেদক জুলাই ৭, ২০২২, ০৩:২১ পিএম
ঈদ জামাত নিয়ে মন্ত্রণালয়ের জরুরি নির্দেশনা

ঢাকা: পবিত্র ঈদুল আজহার জামাত নিয়ে জরুরি নির্দেশনা দিয়েছে ধর্ম মন্ত্রণালয়। বৃহস্পতিবার (৭ জুলাই) মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঈদ জামাতে মুসল্লিদের বাসা থেকে ওজু করে ঈদগাহ এবং মসজিদে যেতে হবে। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় এসব নির্দেশনা জারি করা হলো। ঈদ উপলক্ষে কোনো ধরনের আলোকসজ্জা করা যাবে না। প্রত্যেকে নিজ নিজ বাড়ি থেকে ওজু করে নামাজে যাবে। সামাজিক দূরত্ব মেনে এক কাতার অন্তর অন্তর কাতার করে ঈদের জামাত পরিচালনা করতে হবে।

‘করোনাভাইরাস রোধ নিশ্চিত করতে মসজিদ, ঈদগাহর ওজুখানায় সাবান, হ্যান্ড স্যানিটাইজার রাখতে হবে। সবাইকে মাস্ক পরতে হবে। নিজ নিজ জায়নামাজ ও টুপি পড়ে আসতে হবে। মসজিদে সংরক্ষিত টুপি ও জায়নামাজ ব্যবহার করা যাবে না। করোনাভাইরাস মহামারি থেকে রক্ষা পেতে ঈদুল আজহার নামাজ শেষে মহান আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে খতিব ও ইমামদেরকে দোয়া করতে হবে। 

এসব নির্দেশনা বাস্তবায়নের জন্য স্থানীয় প্রশাসন, আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণকারী বাহিনী, জনপ্রতিনিধি এবং ইসলামিক ফাউন্ডেশনকে অনুরোধ করেছে ধর্ম মন্ত্রণালয়। পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে আগামী রোববার (১০ জুলাই)। 

আরও পড়ুন<<>>বায়তুল মোকাররমে ঈদের ৫ জামাত

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!