• ঢাকা
  • শনিবার, ১১ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

হ্যাটট্রিক হার বাংলাদেশ লিজেন্ডসদের


ক্রীড়া ডেস্ক মার্চ ১১, ২০২১, ০৯:৪৩ পিএম
হ্যাটট্রিক হার বাংলাদেশ লিজেন্ডসদের

ছবি : ইন্টারনেট

ঢাকা : ভারতে অনুষ্ঠিতব্য রোড সেফটি ওয়ার্ল্ড টি-২০ সিরিজে হ্যাটট্রিক হারের স্বাদ পেল বাংলাদেশ লিজেন্ডসরা। গতরাতে নিজেদের তৃতীয় ম্যাচে শ্রীলংকা লিজেন্ডসদের কাছে ৪২ রানে হারলো মোহাম্মদ রফিকের নেতৃত্বাধীন বাংলাদেশ লিজেন্ডস। শ্রীলংকার জয়ের দিন অনবদ্য ৯৯ রানের ইনিংস খেলে আক্ষেপে পুড়েছেন ম্যাচ সেরা উপুল থারাঙ্গা।

এদিন রায়পুরে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে শ্রীলংকা লিজেন্ডস। ৪ রান করে আহত হয়ে অবসর নেন ওপেনার সনাথ জয়সুরিয়া। ২৩ বলে ৩৩ রান করেন আরেক ওপেনার অধিনায়ক তিলকরত্নে দিলশান।

দুই ওপেনারের পর দলকে বড় স্কোরের ভিত গড়ে দেন তিন নম্বরে নামা থারাঙ্গা, চামারা সিলভা ও পারভেজ মারুফ। সিলভা ২৪ ও মারুফ ১২ রানে আউট হলেও,এক প্রান্তে আগলে দলকে বড় স্কোর এনে দেন থারাঙ্গা। ইনিংসের শেষ পর্যন্ত ব্যাট করে ৪৭ বলে ১১টি চার ও ৫টি ছক্কায় অপরাজিত ৯৯ রান করেন থারাঙ্গা। শেষ পর্যন্ত ২০ ওভারে ৬ উইকেটে ১৮০ রান করে শ্রীলংকা। বাংলাদেশের মোহাম্মদ শরীফ, রাজিন সালেহ ও মোহাম্মদ রফিক ১টি করে উইকেট নেন।

জয়ের জন্য ১৮১ রানের  লক্ষ্যে খেলতে নেমে ৪৪ বলে ৫৭ রানের উদ্বোধনী জুটি গড়েন দুই ওপেনার নাজিমুদ্দিন ও মেহরাব হোসেন। ২৬ বলে ৩টি চার ও ১টি ছক্কায় ২৭ রান করে থামেন ওয়ানডেতে বাংলাদেশের প্রথম সেঞ্চুরিয়ান মেহরাব। এরপর বাংলাদেশের মিডল অর্ডারে ধ্বস নামে। হান্নান সরকার ২, অধিনায়ক মোহাম্মদ রফিক ৪ ও মুশফিকুর রহমান ৫ রান করে ফেরেন। তবে এক প্রান্ত আগলে ৫৪ রানের ইনিংস খেলেন নাজিমুদ্দিন। ১৯তম ওভারের প্রথম বলে আউট হবার আগে ৪১ বলে ৫টি চার ও ২টি ছক্কা মারেন তিনি।

এছাড়া উইকেটরক্ষক খালেদ মাসুদ ২২ বলে অপরাজিত ২৮ রান করেন। ফলে ২০ ওভারে ৬ উইকেটে ১৩৮ রান করতে পারে বাংলাদেশ লিজেন্ডস। নিজেদের প্রথম ম্যাচে ভারতের কাছে ১০ উইকেটে ও দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের কাছে ৭ উইকেটে হেরেছিলো বাংলাদেশ লিজেন্ডস। 

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!