• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

টসে হেরে আগে ব্যাটিংয়ে বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক জুলাই ৫, ২০২৩, ০১:৩৫ পিএম
টসে হেরে আগে ব্যাটিংয়ে বাংলাদেশ

ঢাকা: দ্বিতীয় পর্বে আজ আবারও শুরু হচ্ছে আফগানিস্তান ক্রিকেট দলের বাংলাদেশ সফর। প্রথম পর্বে একমাত্র টেস্টে আফগানদের রেকর্ড ব্যবধানে হারিয়েছে টাইগাররা। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে টসে হেরে আগে ব্যাটিংয়ে টাইগাররা।

সাগরিকায় আজকের ম্যাচ দিয়েই দলে ফিরছেন চোটের কারণে একমাত্র টেস্টে দলে না থাকা সাকিব আল হাসান এবং অধিনায়ক তামিম ইকবাল। এদিকে চোট থেকে সেরে উঠলেও এখনও শতভাগ ফিট নন তামিম। কাল ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে কাল টাইগার অধিনায়ক বলেন, ‘আগামীকালের ম্যাচে আমি খেলবো। শরীর আগের চেয়ে ভালো। এটা বলব না যে আমি শতভাগ ফিট। কাল খেলার পর আরও ভালো বুঝতে পারব যে কী অবস্থা। তবে এখন পর্যন্ত সিদ্ধান্ত, আমি কাল খেলছি, ইনশাআল্লাহ।’

এছাড়াও স্কোয়াডে দুই বছর পর জায়গা পেয়েছেন ওপেনার নাইম শেখ। সেই সঙ্গে ফিরেছেন আফিফ হোসেন ধ্রুব।

টেস্টে বিশাল ব্যবধানে হারলেও ওয়ানডেতে পূর্ণশক্তির দল নিয়েই আজ মাঠে নামছে আফগানিস্তান। দলে ফিরেছেন চোটের কারণে সাদা পোশাকে খেলতে না পারা লেগ স্পিনার রশিদ খান। এছাড়া আরও আছেন সাবেক অধিনায়ক মোহাম্মদ নবী এবং স্পিনার মুজিব উর রহমানও।

বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড :

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, আফিফ হোসেন, নাঈম শেখ।

আফগানিস্তানের ওয়ানডে স্কোয়াড :

হাশমতউল্লাহ শহীদি (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রিয়াজ হাসান, রহমত শাহ, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, শহীদউল্লাহ কামাল, ইব্রাহিম আলখিল, রশিদ খান, আজমতউল্লাহ ওমরজাই, মুজিব উর রহমান, ফজল হক ফারুকী, জিয়া আকবর, ইজারুল হক নাভিদ, আব্দুল রহমান, সেলিম শাফি, সাইদ আহমেদ শিরজাদ।

সোনালীনিউজ/এম

Wordbridge School
Link copied!