• ঢাকা
  • শুক্রবার, ২১ জানুয়ারি, ২০২২, ৮ মাঘ ১৪২৮

দুই আসরের চ্যাম্পিয়ন বাংলাদেশ এবার রানার্সআপ


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ২৬, ২০১৯, ০৯:০৮ পিএম
দুই আসরের চ্যাম্পিয়ন বাংলাদেশ এবার রানার্সআপ

ছবি: খন্দকার তারেক

ঢাকা: গত বছরের মার্চে বিকেএসপিতে অনুষ্ঠিত দক্ষিণ এশীয় আর্চারিতে ভারতকে টেক্কা দিয়ে ১০ স্বর্ণের ৬টি জিতে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। তৃতীয় আইএসএসএফ ইন্টারন্যাশনাল সলিডারিটি ওয়ার্ল্ড র‌্যাংকিং আর্চারি চ্যাম্পিয়নশিপে সেই ভারতের কাছে হেরে এবার রানার্সআপ হয়েছে স্বাগতিকরা। এই চ্যাম্পিয়নশিপের আগের দুই আসরে সেরা হয়েছিল লাল সবুজের বাংলাদেশ।

ঢাকায় অনুষ্ঠিত প্রথম আইএসএসএফ ইন্টারন্যাশনাল সলিডারিটি আর্চারি চ্যাম্পিয়নশিপে ছয়টি সোনা, একটি রুপা ও দুটি ব্রোঞ্জ পদক জিতে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় আসরে ৫টি সোনা, ৫টি রূপা ও একটা ব্রোঞ্জ মিলিয়ে মোট ১১টি পদক নিয়ে সেরা হয়েছিল লাল সবুজ জার্সিধারী আর্চাররা। এবার দুটি সোনা, তিনটি রুপা ও চারটি ব্রোঞ্জ মিলিয়ে ৯টি পদক নিয়ে রানার্সআপ হয়েছে বাংলাদেশ।

টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে অনুষ্ঠিত তৃতীয় আইএসএসএফ ইন্টারন্যাশনাল সলিডারিটি ওয়ার্ল্ড র‌্যাংকিং আর্চারি চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। চারটি সোনা এবং তিনটি রুপা ও তিনটি ব্রোঞ্জপদক জিতেছে ভারতীয় আর্চাররা।

মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি)  আসরের শেষ দিনে ১০টি স্বর্ণ পদকের মীমাংসা হয়। কম্পাউন্ড মহিলা দলগতে বাংলাদেশের বন্যা আক্তার, সুস্মিতা বণিক, শ্যামলি রায় ১৩০-১২৫ স্কোরে ভারতের প্রগতি, পাওয়ার ইশা কেতন ও সঞ্চিতা তিওয়ারিকে হারিয়ে স্বর্ণপদক জেতেন। রিকার্ভ নারী এককে বাংলাদেশের দিয়া সিদ্দিকী ৬-৪ সেট পয়েন্টে ইরানের শোযামেহের শিভাকে হারিয়ে স্বর্ণ জেতেন। তবে কম্পাউন্ড পুরুষ দলগতে ভারত ২৩১-২২৮ স্কোরে বাংলাদেশকে, রিকার্ভ পুরুষ দলগতে ভারত ৫-১ সেট পয়েন্টের ব্যবধানে স্বাগতিকদের হারিয়ে স্বর্ণ জিতে নেয়। এছাড়া রিকার্ভ পুরুষ এককে থাইল্যান্ডের থেপনা দেনচাই ৬-২ সেট পয়েন্টে বাংলাদেশের রুমান সানাকে হারিয়ে স্বর্ণ জেতেন।

অন্যদিকে কম্পাউন্ড মিশ্র দলগতে জার্মানী ১৫৬-১৫৩ স্কোরে ভারতকে, কম্পাউন্ড মহিলা এককে ভারতের প্রগতি জার্মানীর হাইগেনাহস ক্রিস্টিনাকে, কম্পাউন্ড পুরুষ এককে চাইনিজ তাইপের শেন চেইচ লুন ১৪৬-১৪৫ স্কোরে জার্মানীর লউবে মারকাসেকে হারিয়ে সোনা জেতেন। রিকার্ভ মহিলা দলগতে ইরান ৫-৩ সেট পয়েন্টে ভারতকে এবং রিকার্ভ মিশ্র দলগতে ভারত ৬-০ সেট পয়েন্টে ইরানকে হারিয়ে স্বর্ণপদক জেতে।

খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বস্ত্র ও পাটমন্ত্রী মো. গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক) এমপি। এ সময় ইসলামিক সলিডারিটি স্পোর্টস ফেডারেশনের মহাসচিব মোহাম্মদ এসএম আলগার্নাস, কোষাধক্ষ্য বিনদাল্লাক আবদুল্লাজিজ সাদ এ, সিটি গ্রুপের নির্বাহী পরিচালক (মার্কেটিং ও সেলস) জাফর উদ্দিন সিদ্দিকী, বাংলাদেশ আরচারি ফেডারেশনের সভাপতি লে. জেনারেল (অব.) মো. মইনুল ইসলাম, সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল ও টুর্ণামেন্ট কমিটির সদস্য সচিব রশিদুজ্জামান সেরনিয়াবাত সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System