• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্রথম বাংলাদেশি হিসাবে মাশরাফির ‘ডাবল সেঞ্চুরি’


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ৯, ২০১৮, ০৩:০৮ পিএম
প্রথম বাংলাদেশি হিসাবে মাশরাফির ‘ডাবল সেঞ্চুরি’

ছবি: সংগৃহীত

ঢাকা: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে টস করতে মাঠে নেমেই অনন্য এক মাইলফলক স্পর্শ করলেন মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশের প্রথম খেলোয়াড় হিসেবে ওয়ানডে ফরম্যাটে ২শতম আন্তর্জাতিক ম্যাচ খেললেন টাইগার অধিনায়ক।  

বিশ্বের ৭৯তম খেলোয়াড় হিসেবে ২শ ম্যাচ খেলার ক্লাবে নাম লেখালেন মাশরাফি। তবে বাংলাদেশের হয়ে ১৯৮তম ম্যাচ খেলতে নামলেন মাশরাফি। আন্তর্জাতিক অঙ্গনে দু’টি ম্যাচ বেশি খেলেছেন ম্যাশ। কারন ক্রিকেট ক্যারিয়ারে আফ্রিকা একাদশের বিপক্ষে এশিয়া একাদশের হয়ে দু’টি ওয়ানডে খেলেছিলেন মাশরাফি। ম্যাচ দু’টি ছিলো ২০০৭ সালের জুনে।

বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডও মাশরাফির। ১৯৮টি ম্যাচ খেলেছেন তিনি। এরপরই আছেন উইকেটরক্ষক ও সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। তিনি খেলেছেন ১৯৬টি। তৃতীয়স্থানে রয়েছেন টেস্ট ও টি-২০ অধিনায়ক সাকিব আল হাসান। ১৯৩টি ওয়ানডে খেলার অভিজ্ঞতা সাকিবের ঝুলিতে।

আগের দিন এই কথাটি মনে করিয়ে দিতেই মাশরাফি বলেন, ‘আমার কাছে এখন গুরুত্বপূর্ণ হচ্ছে কালকের ম্যাচটা জেতা। তবে একদিক থেকে ভালো লাগছে যে, বাংলাদেশের হয়ে ওয়ানডে ফরম্যাটে ২০০তম ম্যাচ হচ্ছে। এটা অবশ্যই ভালো লাগবে একটা সময়। যখন মানুষ বলবে, তুমি বাংলাদেশের হয়ে ২০০টা ম্যাচ খেলেছো। এটা অবশ্যই একটা অর্জন। ওই জায়গা থেকে অবশ্যই ভালো লাগবে। কিন্তু কালকের ম্যাচের উপরে আর কিছুর গুরুত্ব একেবারেই নাই। এটা চিন্তা করে খেলার সুযোগ নেই। কালকের ম্যাচটা গুরুত্বপূর্ণ। আমাদেরকে জিততে হবে এটাই।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!