• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আবারো রাজপথে খালেদা জিয়া


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১২, ২০১৭, ০৯:৪২ এএম
আবারো রাজপথে খালেদা জিয়া

ঢাকা : আজকের সমাবেশকে জাতীয় রাজনীতির মোড় ঘুরানোর উপায় হিসেবে দেখছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি। রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে এই সমাবেশ অনুষ্ঠিত হবে। সারাদেশের সর্বস্তরের নেতাকর্মীদের মনোবল চাঙ্গা করতেই সমাবেশে গুরুত্বপূর্ণ ভাষণ দিবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

জানা গেছে, আজকের সমাবেশে বিএনপির কথা, বাংলাদেশের চলমান সংকটের কথা, গণতন্ত্রের কথা, ভোটাধিকারের কথা, আইনের শাসনের কথা, গণমাধ্যমের স্বাধীনতার কথা, জীবনের নিরাপত্তার কথা, দেশে গুম-খুন, মামলা-হামলা, সরকারের দুর্নীতি, রোহিঙ্গা সংকট ও আগামী একাদশ জাতীয় নির্বাচনের কথা নিয়ে বিস্তারিত ভাষণ দিবেন বিএনপি প্রধান। এরপর চলতি মাস থেকেই জেলায় জেলায় সফরে গিয়ে জনসংযোগ শুরু করবেন খালেদা জিয়া।

এদিকে, রাজনৈতিকভাবে চরম বেকায়দায় থাকার পরও রোহিঙ্গা ইস্যুতে কক্সবাজারে ব্যাপক সাড়া পেয়েছে বিএনপি। তাই আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে দলের হাইকমান্ড আজকের সমাবেশের সফলতা নিয়ে বেশ আশাবাদি হয়ে উঠেছেন। এভাবে জনসংযোগ কর্মসূচি জোরদার করে আগামী সংসদ নির্বাচনের আগেই সরকারকে চাপে রেখে নির্বাচনে সুবিধা আদায় করে নিতে চায় বিএনপি।

এর আগে চৌদ্দ সালে দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জন এবং ওই নির্বাচনের এক বছর পর টানা ৯২ দিনের নেতিবাচক আন্দোলন কর্মসূচি দিয়ে ব্যর্থ হওয়ায় বিএনপির রাজনীতির প্রতি সাধারণ মানুষের নেতিবাচক ধারণা সৃষ্টি হয়।

এ পরিস্থিতিতে বিএনপির সর্বস্তরের নেতাকর্মীদের মনোবল ভেঙ্গে পড়ে। বিশেষ করে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা হতাশ হয়ে দল বিমুখ হয়ে পড়েন। আর রাজপথে দলীয় কর্মসূচি জোরদার করতে না পারা এবং দলের অনেক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা থাকায় বিএনপি যখন দিশেহারা। তখন কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে বিজয় দলটিকে আশার আলো দেখায়।

আর এ জন্যই নতুন উদ্যমে দলকে চাঙ্গা করতে জনসংযোগ কর্মসূচি শুরু করতে যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এরই ধারাবিকতায় রাজধানীতে আজকের সমাবেশ। এরপর জেলায় জেলায় জনসংযোগ কর্মসূচি পালনের জন্যে বিএনপি চেয়ারপারসন বগুড়া, রাজশাহী, সিলেট, চট্টগ্রাম, যশোর, খুলনা ও কুমিল্লাকে প্রাধান্য দিচ্ছেন বলে জানা গেছে।

এ প্রসঙ্গে জানতে চাওয়া হলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান বলেন, চেয়ারপারসন খালেদা জিয়া অনেকদিন হলো প্রকাশ্যে রাজধানীতে এবং ঢাকার বাইরে কোন কর্মসূচিতে যাচ্ছেন না। তাই তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মনোবল চাঙ্গা করতে তিনি বিভিন্ন জেলা সফরে যাবেন।

এছাড়া আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন কিন্তু সরকার এখনও নির্বাচনকালীন সহায়ক সরকারের বিষয়টি নিশ্চিত করেননি। তাই নির্বাচনকালীন সহায়ক সরকারের ব্যাপারে জনমত তৈরি করতে বিএনপি প্রধান খালেদা জিয়া সারাদেশের বিভিন্ন এলাকায় যাবেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!