• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘এখন মধ্যপন্থার সময় নয়’


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২৭, ২০১৮, ০৫:৪১ পিএম
‘এখন মধ্যপন্থার সময় নয়’

ফাইল ফটো

ঢাকা: তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, এখন মধ্যপন্থার সময় নয়। মধ্যপন্থা পরিহার করে পাকিস্তান পন্থাকে পরাজিত করার চূড়ান্ত লড়াইয়ে ঐক্যবদ্ধ হবার সময় এখন।

শুক্রবার (২৭ এপ্রিল) সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ কার্যালয়ের শহীদ কর্নেল তাহের মিলনায়তনে দুদিনব্যাপী জাসদ জাতীয় কমিটির সভার উদ্বোধনকালে সভাপতির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি পাকিস্তান পন্থার পক্ষে রাজনৈতিক অবস্থান নেয়ায় পাকিস্তান পন্থা, জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা বাংলাদেশের জন্য মহাবিপদ হিসাবে বিরাজ করছে। পাকিস্তান পন্থা ও বাংলাদেশ পন্থার রাজনৈতিক বিরোধের অবসান না হলে বাংলাদেশ এগুবে না।

২০১৮ সালের মধ্যেই পাকিস্তানপন্থাকে রাজনীতি ও নির্বাচনের মাঠে পরাজিত করতে হবে’ উল্লেখ করে হাসানুল হক ইনু বলেন, দেশের এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং খালেদা জিয়াকে এক পাল্লায় মাপা এবং তাদের থেকে সমদূরত্বে থাকা, তৃতীয় পথ বা মধ্যপন্থা অনুসরণ দেশের জন্য আত্মঘাতী।

তথ্যমন্ত্রী বলেন, ‘শেখ হাসিনার নেতৃত্বে যে চমৎকার উন্নয়ন হয়েছে তা এগিয়ে নিতে, রাজনীতিতে আরও গুণগত পরিবর্তন আনতে শেখ হাসিনার ভাবমূর্তি বিনষ্ঠকারী দুর্নীতিবাজ-লুটেরা ও ঘরকাটা ইঁদুরদের দমন করে বৈষম্যের অবসান করে রাজনীতি ও অর্থনীতিকে সুশাসনের পথে এগিয়ে নিতে জাসদ ও ১৪ দলের নেতা-কর্মীদের সোচ্চার হবার কোনো বিকল্প নেই।’

জাসদ সভাপতি হাসানুল হক ইনুর সভাপতিত্বে বক্তব্য দেন, জাতীয় কমিটির সভায় দলের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, কার্যকরী সভাপতি এড. রবিউল আলম, স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ড. আনোয়ার হোসেন, সহ-সভাপতি মীর হোসাইন আখতার, রেজাউল করিম তানসেন এমপি, সাবেক সংসদ সদস্য অ্যাড. শাহ জিকরুল আহমেদ, আব্দুল হাই তালুকদার, এড. হাবিবুর রহমান শওকত প্রমুখ।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!