• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এমবাপ্পের জন্য সব করবেন নেইমার


ক্রীড়া ডেস্ক অক্টোবর ২০, ২০১৭, ০৪:০৬ পিএম
এমবাপ্পের জন্য সব করবেন নেইমার

ঢাকা: মাত্র ২১ বছর বয়সে বার্সেলোনায় এসেছিলেন নেইমার। তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে গড়ে তুলেছেন লিওনেল মেসি। নেইমারকে যাবতীয় সুযোগ সুবিধা দিয়েছেন আর্জেন্টাইন তারকা। পরে উরুগুয়ের স্ট্রাইকার লুইস সুয়ারেজ যোগ দেয়ায় বার্সায় গড়ে উঠেছিল ‘এমএসএন’ জুটি। এই ত্রয়ী অসংখ্য শিরোপা উপহার দিয়েছে কাতালানদের।

বার্সা ছেড়ে পিএসজিতে গিয়েছেন নেইমার। মেসি সাধ্যমতে চেষ্টা করেছিলেন তাঁকে আটকাতে। কিন্তু নেইমার তাঁর অনুরোধ রাখতে পারেননি। তিনি মেসির ছায়া থেকে বেরিয়ে এখন মেসি হওয়ার চেষ্টা করছেন। নেইমার আসার পর লিগ ওয়ান এবং চ্যাম্পিয়ন্স লিগ সবখানেই পিএসজির জয়জয়কার। যে অভিপ্রায় নিয়ে নেইমার এসেছেন সেটিও বেশ ভালোভাবেই ফুটে উঠছে। মাঝে এডিনসন কাভানির সঙ্গে ঝামেলা বাদ দিলে সঠিক রাস্তাতেই এগোচ্ছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

তিনি যে পিএসজির মেসি হতেই এসেছেন। ব্রাজিলিয়ান তারকার কথাতেও পরিস্কার হচ্ছে যে, তিনি ধীরে ধীরে মেসির ভূমিকা নিতে চান। গত ১৮ অক্টোবর রাতে চ্যাম্পিয়ন্স লিগে বেলজিয়ামের দল আন্ডারলেখটের বিপক্ষে পিএসজি ৪-০ গোলে জিতেছে। প্রথম গোলটিই করেছেন কিলিয়ান এমবাপ্পে। যাকে ১৮০ মিলিয়ন ইউরোতে কিনেছে দলটির কাতারি মালিক নাসের-আল-খেলাইফি।

দুর্দান্ত প্রতিভাবান এমবাপ্পেকে নিয়ে নেইমার জানিয়েছেন, তাঁকে বিকশিত করতে সব ধরণের সহায়তা দেবেন তিনি,‘ সে দারুণ এক প্রতিভা, চমৎকার ফুটবলার।

বিশ্বের সেরা খেলোয়াড়দের একজন হওয়ার ক্ষমতা তার রয়েছে এবং সে জন্য আমি যতটুকু পারি সবটুকুই করব। বার্সেলোনায় মেসি আমার জন্য যা করেছে, আমি তার (এমবাপ্পে) জন্যও তেমনটা করতে চাই।’

সোনালীনিউজ/আরআইবি/এমএইচএম

Wordbridge School
Link copied!