• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

খালেদা জিয়াকে সাজা দিয়ে নিস্তার পাবেন না: গয়েশ্বর


নিজস্ব প্রতিবেদক জুলাই ২৮, ২০১৬, ০৩:২২ পিএম
খালেদা জিয়াকে সাজা দিয়ে নিস্তার পাবেন না: গয়েশ্বর

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ আমাদের মত কিছু নেতাকে সাজা দিয়ে আপনি (শেখ হাসিনা) নিস্তার পাবেন না। যা কিছু করেন স্বচ্ছভাবে করেন। যখন ক্ষমতায় থাকবেন না, তখন আপনারও ৩০২ দ্বারা মামলার আসামি হতে পারেন। গণতন্ত্রের পথে শত্রুকে চেনা যায়। ঘায়েল করা যায়। তাই গণতন্ত্রের পথে আসুন। আপনিও বাঁচেন, দেশকেও বাঁচান।

বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

সরকার কর্তৃক রাজনৈতিক প্রতিহিংসামূলক দায়েরকৃত মুদ্রা পাচার মামলায় জজ আদালতের দেয়া বেকসুর খালাসের রায় বাতিল করে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে সাজা দেয়ার প্রতিবাদে এ প্রতিবাদ সভার আয়োজন করা হয়। 

সরকারের মনোভাব নগ্ন থেকে নগ্ন হচ্ছে বলে মন্তব্য করে গয়েশ্বর বলেন, উত্তরাধিকারীকে ধ্বংস করলেই সব কিছু ধ্বংস হয়ে যায় না। সরকার যে খেলায় মেতেছেন সে খেলা খুব ভালো নয়। কেউ যদি মনে করে কিছু লোককে জেলে দিয়ে সমম্যার সমাধান হয়ে যাবে। এটা ভুল। সমস্যা কিছু লোকের না। সমস্যা ১৬ কোটি মানুষের। কিছু লোককে জেলে দিয়ে ক্ষমতায় টিকে থাকা যায় না।

তিনি বলেন, তারেক রহমানকে সাজা দেয়া হয়েছে। খালেদা জিয়াও এই কাতারে আছেন। এর সংখ্যা কত হবে জানি না। তবে সাবেক সংসদ সদস্য, বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদকসহ দুই হাজারের মতো হবে। তাদের সাজা দিবেন দেন। তারপরেও বলবো, জনগণের ভোট জনগণকে দিতে দিন। আপনাদের জামানত থাকবে না।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও কৃষক দলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, কৃষক দলের সহ সভাপতি আলহাজ্ব এম এ তাহের, আলহাজ্ব নাজিম উদ্দিন মাস্টার, যুগ্ম সাধারণ সম্পাদক তকদির হোসেন জসিম, ছাত্রদলের দফতর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারী ও অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!