• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জবিতে ‘স্কাউটিং ও বাংলাদেশ‍‍’ শীর্ষক রচনা প্রতিযোগিতা


জবি প্রতিনিধি ফেব্রুয়ারি ২৬, ২০১৭, ১০:৩৬ পিএম
জবিতে ‘স্কাউটিং ও বাংলাদেশ‍‍’ শীর্ষক রচনা প্রতিযোগিতা

জবি: বাংলাদেশের সর্বাধিক "প্রেসিডেন্ট'স রোভার স্কাউট অ্যাওয়ার্ড" অজর্নকারী ও দেশের বৃহত্তম রোভার স্কাউট গ্রুপ-জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) রোভার স্কাউট গ্রুপের উদ্যোগে ‘স্কাউটিং ও বাংলাদেশ’ শীর্ষক রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

রোববার (২৬ ফেব্রুয়ারি) স্কাউট আন্দোলনের প্রতিষ্ঠাতা রবার্ট ব্যাডেন পাওয়েলের ১৬০তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘রচনা প্রতিযোগিতা ও আলোচনা সভা’ অবকাশ ভবনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট ডেনে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ট্রেজারার অধ্যাপক মো. সেলিম ভূঁইয়া স্কাউট দিবস (বিপি দিবস) উপলক্ষে কেক কাটেন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, জবি রোভার স্কাউট গ্রুপের গ্রুপ সম্পাদক ও উদ্ভিদবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মনিরুজ্জামান খন্দকার। এসময় আরো উপস্থিত ছিলেন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক ও স্কাউট লিডার মো. মিন্টু আলী বিশ্বাস।

‘স্কাউটিং ও বাংলাদেশ’ শীর্ষক রচনা প্রতিযোগিতায় রোভার মো. এনামুল হাসান কাওছার প্রথম, রোভার মো. ইমতিয়াজ মাহমুদ দ্বিতীয় এবং রোভার সাদিয়া আখতার তৃতীয় স্থান অধিকার করেন। এসময় ট্রেজারার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

সম্প্রতি বাংলাদেশ স্কাউটস আয়োজিত রোভার স্কাউট শাখার 'রচনা প্রতিযোগিতায়' জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের দুইজন রোভার যথাক্রমে প্রথম এবং দ্বিতীয় স্থান অধিকার করেন। প্রথম স্থান অধিকারী রোভার কামরূজ্জান আয়াজ এবং দ্বিতীয় স্থান অধিকারী রোভার মো. এনামুল হাসান কাওছারকে প্রধান অতিথি অভিনন্দন জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের বিভিন্ন স্তরের রোভারবৃন্দ উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!