• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ডাবল সেঞ্চুরি করে কোহলির নতুন রেকর্ড


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ১০, ২০১৭, ০২:০৪ পিএম
ডাবল সেঞ্চুরি করে কোহলির নতুন রেকর্ড

ঢাকা: বিরাট কোহলি রান করার যন্ত্র। তিনি থামতে জানেন না। কেবল জানেন ক্রিকেটের তিন সংস্করণে কিভাবে রান করতে হয়। ক্যারিয়ারে ষোলতম সেঞ্চুরিটাকে শুক্রবার (১০ ফেব্রুয়ারি) ডাবল সেঞ্চুরিতে রুপান্তরিত করেছেন কোহলি। একই সঙ্গে নতুন একটা বিশ্ব রেকর্ডও গড়েছেন। প্রথম ব্যাটসম্যান হিসেবে পরপর চারটি টেস্ট সিরিজে ডাবল সেঞ্চুরি করলেন।

তাইজুল ইসলামের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ার আগে কোহলির ব্যাট থেকে এসেছে ২০৪ রান। এই রান তিনি করেছেন মাত্র ২৪৬ বলে, ২৪টি চারের সাহায্যে। এটি কোহলির ক্যারিয়ারে চতুর্থ ডাবল সেঞ্চুরি। প্রথম দিন ১১১ রানে অপরাজিত ছিলেন কোহলি। দ্বিতীয় দিনে সকাল থেকে বাংলাদেশী বোলারদের ওপর যেভাবে ছরি ঘোরাতে শুরু করলেন তাতে মনে হচ্ছিল তিনি না আবার ট্রিপল সেঞ্চুরি করে বসেন। ভাগ্য ভালো মুশফিকুর রহীমদের যে ২০৪ রান করেই ফিরে গেছেন কোহলি। 

প্রথম দিনেই কোহলির মুকুটে যুক্ত হয়েছিল নতুন পালক। ঘরের মাঠে সুনীল গাভাস্কার-বিরেন্দ্র শেবাগের পর তৃতীয় ব্যাটসম্যান হিসেবে করেছেন এক হাজার রান। আর অধিনায়ক হিসেবে  সর্বপ্রথম এই কীর্তি কোহলিরই। 

ডাবল সেঞ্চুরি করে আরও একটি নতুন রেকর্ড নিজের করে নিয়েছেন কোহলি। ক্রিকেট ইতিহাসে পরপর চারটি টেস্ট সিরিজে কেউ ডাবল সেঞ্চুরি করতে পারেননি। এই নজির এখন কোহলির একার। সবচেয়ে বড় কথা, যেভাবে খেলে যাচ্ছেন ভারত অধিনায়ক তাতে ভারতের সর্বকালের সেরা তো বটেই গোটা ক্রিকেট বিশ্বেরই সেরাদের সেরা হন কি না সেটাই এখন দেখার। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!