• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

দুর্গাপূজায় ৩ দিন সরকারি ছুটি দাবি


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২২, ২০১৭, ০৮:৪১ পিএম
দুর্গাপূজায় ৩ দিন সরকারি ছুটি দাবি

ঢাকা: সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব হলো শারদীয় দুর্গাপূজা। এবার এই উৎসবকে আরো মর্যাদা দেয়ার জন্য বঙ্গভবন, গণভবন, নগরভবন ও জেলা পর্যায়ের সরকারি ভবনগুলোতে আলোকসজ্জার ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়েছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ। পাশাপাশি দুর্গাপূজায় তিনদিন সরকারি ছুটির দাবি তোলা হয়।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ আয়োজিত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় সরকারের কাছে এই দাবি জানানো হয়। এসময় লিখিত বক্তব্য পড়ে শোনান পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক তাপস কুমার পাল।

মতবিনিময় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, পরিষদের সভাপতি জয়ন্ত দেব, উপদেষ্টা কাজল দেবনাথ, যুগ্ম সাধারণ সম্পাদক নির্মল কুমার চ্যাটার্জি, মহানগর পূজা কমিটির সভাপতি ডি এন চ্যাটার্জি, সাধারণ সম্পাদক শ্যামল কুমার রায়, পূজা উদযাপন পরিষদের নেত্রী সাবিত্রী ভট্টাচার্য, জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক স্বপন কুমার সাহা।

অনুষ্ঠানে দাবি করা হয়, পূজায় তিনদিনের সরকারি ছুটি ঘোষণার পাশাপাশি দেশের সব কারাগারে উন্নত খাবার পরিবেশন, ধর্মীয় কল্যাণ ট্রাস্ট বাতিল করে হিন্দু ফাউন্ডেশন গঠন, উৎসব চলাকালে সব শিক্ষাপ্রতিষ্ঠানে চলা পরীক্ষাসহ নিয়োগ পরীক্ষা স্থগিত রাখতে হবে। এছাড়া এসময় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত করতে হবে।

পূজা উদযাপন পরিষদের নেতারা জানান, প্রধানমন্ত্রী এবার পূজা উদযাপনে দেড় কোটি টাকা অনুদান দিয়েছেন। এ থেকে উৎসবের আয়োজনকে কিছুটা সংক্ষিপ্ত করে সারাদেশের আর্থিক দিক থেকে দুর্বল পূজামণ্ডপগুলোতে সাহায্য করা হবে। এছাড়া বাংলাদেশে আসা রোহিঙ্গা শরণার্থীদের সাহায্য করা হবে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!